বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০

ডঃ কে শ্রীধরের সাথে ঘাড়ে ব্যথার কারণ ও চিকিত্সা, গ্লোবাল হাসপাতাল চেন্নাই, ভারতের

আমরা মেরুদণ্ডের ব্যথাকে বিভিন্ন ধরণের ব্যথার চেয়ে বেশি ভয় করি। পিঠে এবং ঘাড়ে সংবেদনশীল বলে মনে হচ্ছে। এবং তবে বেশিরভাগ মেরুদণ্ডের ব্যথার আর কোনও গুরুতর কারণ নেই। ঘাড়ের ব্যথার ছাল সাধারণত তার চিবানোর চেয়েও খারাপ। চেন্নাইয়ের গ্লোবাল ক্লিনিকে ডাঃ কে শ্রীধর বেস্ট নিউরোসার্জন সার্জন কীভাবে পার্থক্যটি বলতে চান তা ব্যাখ্যা করেছেন।


ডঃ কে শ্রীধরের সেরা মেরুদণ্ড ও নিউরোসার্জনের মতে ঘাড়ে ব্যথার গুরুতর কারণ

মতে, ডাঃ কে শ্রীধর, ভারতের সেরা মেরুদণ্ডের সার্জন, যদিও এটি বিরল, একবারে ঘাড়ে ব্যথা ক্যান্সার, রোগ, অটোইমিউন ডিজিজ, বা মেরুদণ্ডের আঘাতের আঘাত বা হুমকির মতো কিছু কাঠামোগত সমস্যার জন্য একটি সতর্কতা সংকেত হতে পারে India একটি গুরুত্বপূর্ণ রক্তনালীতে। এর মধ্যে কিছু অশুভ পরিস্থিতি লক্ষণ ব্যতীত অন্যান্য লক্ষণ ও লক্ষণগুলি বাদ দেয় এবং এগুলি কার্যকরভাবে এবং সরাসরি নির্ণয় করা সম্ভব হয় - সুতরাং, যদি এটি গুরুতর বোধ করে, তবে সেরা মেরুদণ্ডের সার্জন ডাঃ কে শ্রীধারের কাছ থেকে পরীক্ষা করে দেখুন go ভারত। অন্যথায়, আপনি যদি "লাল পতাকাগুলি" সম্পর্কে সচেতন হন তবে সময় যথাযথ হলে আপনি চেক আউট করতে পারেন - এবং ততক্ষণ অত্যধিক উদ্বেগ থেকে দূরে থাকুন — সুতরাং, যদি এটি গুরুতর মনে হয় তবে চেক আউট করতে যান। অন্য যে কোনও ক্ষেত্রে, যদি আপনি "লাল পতাকাগুলি" সম্পর্কে অবগত হন তবে আপনি সময়টি ঠিক তখনই পরীক্ষা করে দেখতে পারেন - এবং ততক্ষণ অবধি অস্থিরতা থেকে দূরে থাকুন।

ঘাড়ে ব্যথার কারণ

ঘাড়ের ব্যথায় আক্রান্ত বেশিরভাগ মানুষের মেরুদণ্ডের কোনও যথেষ্ট ক্ষতি হয় না। তারা যে ব্যথা অনুভব করছেন তা প্রায়শই পেশী টিস্যু এবং লিগামেন্টের পাশাপাশি মসৃণ টিস্যু থেকে আসে।
ঘাড় ব্যথার সর্বাধিক সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে:

  • পেশীগুলির স্ট্রেন - এটি ঘুমের সময় খারাপ ভঙ্গি, খারাপ ঘাড় সমর্থন, টেলিভিশন, খেলাধুলা বা কাজের ক্রিয়াকলাপ, উত্তেজনা এবং স্ট্রেনের মতো কারণে হতে পারে।
  • ঘাড়ের জরায়ু স্পন্ডিলোসিস বড় হওয়ার সাথে সম্পর্কিত। লোকেদের বয়স হিসাবে, আপনার ইন্টারভার্টিব্রাল ডিস্কগুলি আর্দ্রতা এবং তাদের বেশ কয়েকটি কুশনিং প্রভাব হারাবে। আপনার কশেরুকা মধ্যে ফাঁক সংকীর্ণ হয়ে উঠবে এবং আপনার ভার্ভেট্রি একসাথে ঘষতে শুরু করতে পারে। আপনার শরীর হাড়ের বৃদ্ধি (হাড়ের স্পারস) বিকাশের সহায়তায় এই ক্ষতিটি পুনরুদ্ধার করার চেষ্টা করে। এই পরিস্থিতিতে বেশিরভাগ লোকের কোনও উপসর্গ থাকে না তবে তারা যখন ঘটে থাকে, সর্বাধিক সাধারণ লক্ষণ ও লক্ষণগুলি হ'ল ঘাড় ব্যথা এবং কড়া।
  • স্লিপড ডিস্ক - এটি হার্নিয়েটেড বা বুলিং ডিস্ক নামেও পরিচিত। ডিস্ক অশ্রু বা ফেটে যাওয়ার শক্ত বাইরের স্তর এবং কোমল জেলি-জাতীয় অভ্যন্তরের অভ্যন্তরে বাল্জগুলি বের হয়ে আসে এবং আপনার মেরুদণ্ডের জন্য স্নায়ুগুলিতে টিপছে This
  • হুইপ্ল্যাশ - এটি ঘাড়ের এক প্রকারের স্প্রিন এবং ঘাড় পিছনে চাবুক দেওয়া হয় যা পরে এগিয়ে যায়। এটি প্রতিদিনের চেয়ে ঘাড়ের পেশী গোষ্ঠী এবং লিগামেন্টগুলি প্রসারিত করে, একটি স্প্রে চাপিয়ে তোলে। হুইপল্যাশ সাধারণত একটি গাড়ী দুর্ঘটনার পরে ঘটে এবং এটি কাকতালীয় হওয়ার কয়েক দিন পরে হতে পারে।

চলমান ঘাড়ে ব্যথা চিকিত্সা

একবারে কিছুক্ষণের জন্য ঘাড়ের ব্যথা কিছু দিনের চেয়ে দীর্ঘস্থায়ী হয় এবং আপনার ঘাড়ে চলমান ব্যথা হতে পারে। এটি নিয়ন্ত্রণ করতে আপনি করতে পারেন এমন বিষয়গুলি রয়েছে:
ডঃ কে শ্রীধর চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতালের সেরা মেরুদণ্ড সার্জনকে দেখুন যদি ব্যথা আরও খারাপ হয়ে যায় এবং এক সপ্তাহের মধ্যে স্বাচ্ছন্দ্য বোধ না করে যখন আপনার ঘাড়ে ব্যথা ছাড়াও অসাড়তা, পিন এবং সূঁচ অন্তর্ভুক্ত রয়েছে, আপনার মূত্রাশয় বা অন্ত্রের সাথে জ্বর বা কোনও অসুবিধা। ডাঃ কে শ্রীধর কিছুটা সময় ইনজেকশন দিয়ে চিকিৎসা করেন, ঘাড়ে দীর্ঘস্থায়ী ব্যথা সহ কিছু লোক আক্রান্ত স্থানে দীর্ঘস্থায়ী স্টেরয়েড ইঞ্জেকশন দিয়ে উপকৃত হতে পারেন। তাঁর সাথে কথা বলুন এবং ভারতে ডঃ কে শ্রীধরের নিউরোসার্জনকে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন যখন এটি আপনার পক্ষে সঠিক।

শল্য চিকিত্সা - খুব অস্বাভাবিক ক্ষেত্রে প্রয়োজন হতে পারে, যদি ব্যথা খুব বেশি হয় বা আপনার মেরুদণ্ডের বা কর্ণগুলি আক্রান্ত হয়।

আরও সাহায্য

যদি আপনার ঘাড় ব্যথা চিকিত্সা সত্ত্বেও অব্যাহত থাকে এবং আপনার প্রতিদিনের ক্রিয়াকলাপগুলিকে প্রভাবিত করে বা আপনার মেজাজকে প্রভাবিত করে তবে কোনও ব্যথা পরিচালন প্রোগ্রাম আপনাকে সহায়তা করতে পারে। ডঃ কে শ্রীধর উন্নত মোকাবেলা কৌশল এবং আরও দীর্ঘমেয়াদী স্ব-পরিচালনার কৌশলগুলিতে মনোনিবেশ করেছেন।

ড। কে শ্রীধর ভারতের সেরা নিউরোসার্জন নিয়ে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন এবং আপনার যদি কোনও প্রশ্ন থাকে বা ঘাড় ব্যথার পরামর্শদাতার সাথে কথা বলতে চান, আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন,
কল করুন: +91 – 9325887033

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...