বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

ডাঃ দ্বারা নিখুঁত নির্ভুলতার সাথে হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সা। যশ গুলতি

হাঁটুতে ব্যথার কারণ কী?

একটানা হাঁটুর ব্যথা দীর্ঘমেয়াদী সময় ব্যথা, ফোলাভাব বা এক বা উভয় হাঁটুর সংবেদনশীলতা। আপনার হাঁটুর ব্যথার কারণ আপনি যে লক্ষণগুলি এবং লক্ষণগুলি অনুভব করছেন তা স্থির করতে পারে। অনেকগুলি অবস্থা হাঁটুর দীর্ঘস্থায়ী ব্যথার কারণ বা অবদান রাখতে পারে এবং প্রচুর চিকিত্সা বিদ্যমান exist অবিরাম হাঁটুতে ব্যথার সাথে প্রতিটি দেহের অভিজ্ঞতা অসাধারণ হতে পারে। হাঁটুর ব্যথা হঠাৎ ক্ষতি, অতিরিক্ত ব্যবহারের ক্ষতির কারণে বা আর্থ্রাইটিসের মতো অন্তর্নিহিত অবস্থা ব্যবহারের কারণে হতে পারে।


হাঁটু প্রতিস্থাপনের বিভিন্ন ধরণের সার্জারি কী কী?

হাঁটুর প্রতিস্থাপনের অপারেশনগুলির প্রধান ধরণগুলি হ'ল:

আংশিক হাঁটু প্রতিস্থাপন
যখন আঘাত বা বাতের ব্যথা হাঁটুর কেবল একটি উপাদান বা পর্বকে প্রভাবিত করে, তখন আপনার সার্জনের মাধ্যমে আংশিক হাঁটু প্রতিস্থাপনের অনুমোদন দেওয়া যেতে পারে। একটি আংশিক হাঁটু প্রতিস্থাপন সাধারণত বহিরাগত রোগী কৌশল হিসাবে সঞ্চালিত হয়, যার অর্থ হাসপাতালে একক দিন থাকার ব্যবস্থা।

মোট হাঁটু প্রতিস্থাপন
মোট হাঁটুর প্রতিস্থাপনের মধ্যে ক্ষতিগ্রস্ত যৌথটিকে একেবারে ফেলে দেওয়া এবং এটি সিন্থেটিক অংশগুলির সাথে প্রতিস্থাপন অন্তর্ভুক্ত। এটি সম্ভবত একটি রোগীর প্রক্রিয়া হতে পারে, যা একদিনেরও বেশি সময় হাসপাতালে থাকার পরামর্শ দিতে পারে যাতে আপনার সার্জন আপনার হাঁটুর কীভাবে পুনরুদ্ধার করবেন সে সম্পর্কে নজর রাখতে পারেন।

রোবোটিক আংশিক হাঁটু প্রতিস্থাপন
রোবোটিক আংশিক হাঁটুর প্রতিস্থাপন আংশিক হাঁটুর প্রতিস্থাপনের সমান তবে গাইড সার্জারির চেয়ে এমএকোপ্লাস্টি নিয়োগ করে। মাকোপ্লাস্টি হ'ল রোবোটিক সার্জিক্যাল ট্রিটমেন্ট যা প্রথমে রোগীর হাঁটুতে একটি ভার্চুয়াল মডেল তৈরির জন্য সার্জনকে অনুমতি দেওয়ার জন্য সিটি স্ক্যানিংকে অন্তর্ভুক্ত করে।

অস্টিওটমি হাঁটু অস্ত্রোপচার অপারেশন
অস্টিওটমি এমন একটি কৌশল যা হাঁটুর জয়েন্টের স্ট্রেস কমাতে হাড়গুলির একটির পুনঃ আকার দেওয়া হয়। এই কৌশলটি বিশেষত রোগীদের ক্ষেত্রে প্রাথমিক পর্যায়ে বাত নিয়ে লড়াইয়ের জন্য ব্যবহৃত হয় যা হাঁটুর জয়েন্টের কেবল এক অংশের ক্ষতি করেছে।

হাঁটু রিভিশন সার্জিকাল চিকিত্সা
আপনি যদি আগের হাঁটুর প্রতিস্থাপনের শল্যচিকিত্সা থেকে ইতিমধ্যে একটি কৃত্রিম হাঁটু পেয়ে থাকেন তবে আবার ব্যথা এবং / বা অক্ষমতা অনুভব করছেন, নতুন কৃত্রিম উপকরণ পেতে আপনার হাঁটু রিভিশন সার্জিকাল অপারেশন করতে হতে পারে।

কেন হাঁটু প্রতিস্থাপনের অস্ত্রোপচারের জন্য ভারত বেছে নিন

সত্যই, ভারত কার্যকর হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য সেরা দেশ country সেরা এবং সফল হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য, আপনাকে সেরা পরামর্শ নিতে হবে দিল্লির ডাঃ যশ গুলাতি শীর্ষ অর্থোপেডিক সার্জন। ভারতে ক্রমাগত হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার হার বেশি ছিল এটি যে রোগীর হাঁটু প্রতিস্থাপন করতে চায় তাদের পক্ষে উপকারী। এবং ভারতে ক্রমাগত শল্য চিকিত্সার হার বৃদ্ধি পেয়েছিল এবং লোকেরা ভারতের সার্জনদের উপর বিশ্বাস রাখে। অন্যান্য অনেক শীর্ষস্থানীয় দেশের তুলনায় পকেট-বান্ধব হাঁটু প্রতিস্থাপন প্যাকেজ পাওয়ার সম্ভাবনা ভারতে অনেক বেশি। এর একটি প্রধান কারণ হ'ল দীর্ঘস্থায়ী হাঁটু ব্যথায় আক্রান্ত রোগীদের জীবনের নতুন ইজারা দেওয়ার জন্য ভারতের সেরা অর্থোপেডিক ডাক্তারদের মধ্যে সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরষ্কারগুলি ধরা পড়ে। আপনি যদি সাশ্রয়ী মূল্যে একটি শীর্ষ মানের হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার সন্ধান করে থাকেন তবে ভারত সবচেয়ে পছন্দসই গন্তব্য হবে। সুতরাং, ব্যয়ের পার্থক্য এ থেকে স্পষ্ট হয়, যা ভারতকে এতটাই তাত্পর্যপূর্ণ করেছে।

ভারতের সেরা হাঁটু সার্জন কে?

অ্যাপোলো দিল্লির ডঃ যশ গুলতি জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জন হলেন মেরিন সার্জারি এবং জয়েন্ট রিপ্লেসমেন্টে ব্যতিক্রমী কাজ সম্পাদনকারী আন্তর্জাতিক খ্যাতিমান অর্থোপেডিক সার্জন। তিনি ভারতের রাষ্ট্রপতির মাধ্যমে পদ্মশ্রী পুরষ্কার প্রাপ্ত সর্বকনিষ্ঠ অর্থোপেডিক সার্জন। পদ্ম পুরষ্কার হ'ল দেশটির রাষ্ট্রপতি আশ্চর্যজনক সেবার জন্য নাগরিকদের দেওয়া দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরষ্কার। দিল্লির শীর্ষ অর্থোপেডিক সার্জন তেমনি একজন অভিজ্ঞ স্পোর্টস সার্জন এবং স্পোর্টস মেডিসিনে ডিপ্লোমা অর্জন করেন। তিনি ভারতের ক্রীড়াবিদ এবং অ্যাথলেটদের মতো অনেক নামী দামী ব্যক্তিত্বের উপর অস্ত্রোপচার পদ্ধতি করেছেন। তিনি অতিরিক্তভাবে সীমান্ত সুরক্ষা বাহিনী এবং সশস্ত্র বাহিনীর সম্মানিত অর্থোপেডিক সাধারণ অনুশীলনকারীও হয়েছিলেন। তাঁর নামে অসংখ্য পদক্ষেপ নিয়ে, আপোলো দিল্লির যুগল রিপ্লেসমেন্ট সার্জন ডাঃ গুল্মতি ভারতের সর্বকনিষ্ঠতম ব্যক্তির প্রাথমিক প্রাথমিক সার্বিক হিপ রিপ্লেসমেন্ট সার্জারি পরিচালনা করেছিলেন।

আপনি যদি সার্জারি সম্পর্কে অন্য কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতে চান তবে আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং দিল্লির অ্যাপোলো হাসপাতালের অর্থোপেডিক সার্জন ডাঃ যশ গুলতি-এর সাথে একটি অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন 
কল করুন: + 91-9765025331

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...