বুধবার, ১৭ মে, ২০২৩

খরচ-কার্যকর সমাধান: ভারতে সাশ্রয়ী মূল্যের ব্রেন টিউমার সার্জারি

সংক্ষিপ্ত বিবরণ:

যখন মানুষের শরীরকে প্রভাবিত করতে পারে এমন রোগের কথা আসে, তখন সম্ভবত মস্তিষ্কের টিউমারের চেয়ে ভয়ঙ্কর রোগ নির্ণয়ের আর কিছু নেই। মস্তিষ্কের টিউমার হল মস্তিষ্কের ভিতরে কোষের একটি অসাধারণ বৃদ্ধি। এই টিউমারগুলি ক্যান্সার বা অ-ক্যান্সার হতে পারে। ক্যান্সারের টিউমারগুলি ম্যালিগন্যান্ট হিসাবে পরিচিত, একই সময়ে নন-ক্যান্সার টিউমারগুলি সৌম্য হিসাবে পরিচিত। ব্রেন টিউমার হয় মস্তিষ্কে (প্রাথমিক টিউমার) হতে পারে বা শরীরের অন্যান্য অংশ থেকে ছড়িয়ে পড়তে পারে (সেকেন্ডারি টিউমার)।

ব্রেন টিউমার নির্ণয়

একটি মস্তিষ্কের টিউমার নির্ণয়ের জন্য সাধারণত ইমেজিং পরীক্ষার সমন্বয় জড়িত থাকে, যেমন এমআরআই বা সিটি স্ক্যান এবং একটি বায়োপসি, যার মধ্যে পরীক্ষার জন্য টিউমারের একটি ছোট নমুনা অপসারণ করা হয়।

ব্রেন টিউমারের চিকিৎসা

মস্তিষ্কের টিউমারের চিকিত্সা ব্যক্তির স্বাভাবিক স্বাস্থ্য ছাড়াও তার ধরণ, অঞ্চল এবং আকারের উপর নির্ভর করে। চিকিত্সার বিকল্পগুলির মধ্যে রয়েছে:
· সার্জারি: এতে অস্ত্রোপচারের মাধ্যমে টিউমার অপসারণ করা হয়।
· রেডিয়েশন থেরাপি: এতে ক্যান্সার কোষকে মেরে ফেলার জন্য উচ্চ-শক্তির বিকিরণ ব্যবহার করা হয়।
· কেমোথেরাপি: এতে ক্যান্সার কোষকে মেরে ফেলার জন্য ওষুধ ব্যবহার করা হয়।

ভারতে ব্রেন টিউমার সার্জারি করার সুবিধা কী?

ভারত তার সাশ্রয়ী মূল্যের ব্রেন টিউমার সার্জারির খরচের জন্য সারা বিশ্বে সুপরিচিত। ভারত আন্তর্জাতিকভাবে কৃতিত্বপ্রাপ্ত চিকিৎসা বিশেষজ্ঞদের নিয়ে গর্ব করে যারা সাশ্রয়ী মূল্যের ব্রেইন টিউমার সার্জারির শৃঙ্খলায় বিশেষজ্ঞ, এটি প্রচুর বিদেশী রোগীদের ভারতে যাওয়ার অন্যতম কারণ। এটা দেখা গেছে যে সাশ্রয়ী মূল্যের ব্রেন টিউমার সার্জারির খরচ ভারতের অন্যান্য পশ্চিমা উন্নত দেশগুলির তুলনায় প্রায় 60% কম। ব্রেন টিউমার সার্জারির খরচ এর মাইলগুলি স্বতন্ত্রভাবে সাশ্রয়ী এবং যখন বিবর্তিত দেশগুলির তুলনায় খুব কম দামে বেরিয়ে আসে, যা মার্কিন এবং যুক্তরাজ্যের মূল্যায়নে প্রায় এক 1/3 হার। খরচ ছাড়াও, ভারতে শীর্ষ ব্রেন টিউমার সার্জনদের তালিকা দ্বারা প্রক্রিয়াটির সাফল্যের হার বিশ্বব্যাপী ভারতের কিছু ব্রেন টিউমার সার্জারির সেরা হাসপাতালের সমান। এই ধরনের কারণে, নিউরোলজি পদ্ধতির জন্য অন্যান্য সমগ্র পশ্চিমা উন্নত গন্তব্যের চেয়ে ভারতকে বেছে নেওয়া হয়েছে। ভারতে ব্রেইন টিউমার সার্জারির সাফল্যের হার অসামান্য এবং ভারতের শীর্ষ ব্রেন টিউমার সার্জনদের তালিকায় অফার করা হয়েছে।

কেন ভারতে শীর্ষ ব্রেন টিউমার সার্জনদের একটি তালিকা দ্বারা ব্রেন টিউমার পদ্ধতি দ্বারা চিকিত্সা করা হয়

ব্রেইন টিউমার সার্জারি সাধারণত ভারতে শীর্ষ ব্রেন টিউমার সার্জনদের একটি তালিকা দ্বারা সঞ্চালিত হয় যখন একটি ইমেজিং পরীক্ষায় মস্তিষ্কের টিউমার দেখা যায়। তারা মস্তিষ্কের টিস্যু এবং সামগ্রিক বৈশিষ্ট্য বজায় রেখে যতটা সম্ভব ক্যান্সারকে রিসেক্ট করে। সম্পূর্ণ রিসেকশন চূড়ান্ত প্রভাব হতে পারে; কিন্তু, প্রতিবারই, সর্বোত্তম রিসেকশন উপকারী কারণ অন্য যেকোনো ক্ষেত্রে স্বাভাবিক মস্তিষ্কের টিস্যু ক্ষতির জন্য দায়ী হতে পারে। ভারতের শীর্ষস্থানীয় ব্রেন টিউমার সার্জনদের তালিকা আন্তর্জাতিকভাবে জনপ্রিয়তা অর্জন করেছে, সর্বোপরি উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞদের কাছে কম খরচে শীর্ষ স্বাস্থ্যসেবা প্রদানকারীদের দেওয়া। যে কারণে ভারত সারা বিশ্বের রোগীদের জন্য সবচেয়ে পছন্দের গন্তব্য হল দেশটির সবচেয়ে সচেতন এবং দক্ষ ভারতের শীর্ষ ব্রেন টিউমার সার্জনদের তালিকা উন্নত চিকিৎসার বিকল্প প্রদান।

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারতের সুবিধা

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারত এখানে উচ্চ-মানের স্বল্প-মূল্যের চিকিৎসা নিউরোলজি পদ্ধতি সহ আন্তর্জাতিক রোগীদের সাহায্য করার জন্য। মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবার জন্য ক্লিনিকাল পরিষেবাগুলি ভারতে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য দেশের তুলনায় প্রায় 70-80 শতাংশ কম৷ পদ্ধতির জন্য ব্রেন টিউমার সার্জারির জন্য আন্তর্জাতিক রোগীদের সেরা হাসপাতালে চিকিৎসা করা যেতে পারে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত হল ভারতে আন্তর্জাতিক রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসা সুবিধা প্রদানকারীর বৃহত্তম প্রদানকারী। আমরা ব্রেইন টিউমার সার্জারির জন্য শীর্ষ ব্রেন টিউমার সার্জন এবং হাসপাতালের সাথে অধিভুক্তিতে অনেক সাশ্রয়ী মূল্যের এবং কম খরচে ক্লিনিকাল চিকিত্সা প্রোগ্রাম তৈরি করেছি এবং তৈরি করেছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...