সোমবার, ১৮ মার্চ, ২০২৪

কার্ডিওভাসকুলার ব্রিলিয়ান্স: ভারতে ডাঃ কে আর বালাকৃষ্ণানের অতুলনীয় দক্ষতা

সংক্ষিপ্ত বিবরণ:

একটি হার্ট ট্রান্সপ্লান্ট জন্মগত হৃদরোগে আক্রান্ত ব্যক্তিদের নিয়মিত রক্ত সঞ্চালন সহ একটি স্বাভাবিক হৃদপিণ্ড থাকার সুযোগ দেয়। সফল প্রতিস্থাপনের ফলে হৃদযন্ত্রের কার্যকারিতা এবং রক্ত প্রবাহের উন্নতি হয় প্রাক-ট্রান্সপ্ল্যান্ট অবস্থার তুলনায়। এই পদ্ধতিটি হৃদরোগের সবচেয়ে গুরুতর ক্ষেত্রে সংরক্ষিত এবং হৃদযন্ত্রের ব্যর্থতার উন্নত পর্যায়ে ব্যক্তিদের জন্য একটি চিকিত্সা বিকল্প হিসাবে কাজ করে। দৃষ্টান্তগুলিতে যেখানে ওষুধ, জীবনযাত্রার সামঞ্জস্য এবং কম আক্রমণাত্মক পদ্ধতিগুলি অকার্যকর প্রমাণিত হয়েছে, একটি হার্ট ট্রান্সপ্লান্ট একটি কার্যকর বিবেচনা হয়ে ওঠে। এই পদ্ধতির জন্য যোগ্য প্রার্থী হিসেবে গণ্য হওয়ার জন্য ব্যক্তিদের নির্দিষ্ট মানদণ্ড পূরণ করা অপরিহার্য।

পদ্ধতি কি?

হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি সাধারণত প্রায় চার ঘন্টা স্থায়ী হয়। এই সময়কাল জুড়ে, আপনি আপনার সারা শরীরে রক্ত সঞ্চালন বজায় রাখার জন্য একটি হার্ট-ফুসফুস ডিভাইসের সাথে সংযুক্ত থাকবেন। অস্ত্রোপচার প্রক্রিয়ার মধ্যে পালমোনারি শিরাগুলির খোলা এবং বাম অলিন্দের পিছনের প্রাচীর সংরক্ষণ করার সময় আপনার বিদ্যমান হৃদয় অপসারণ করা জড়িত। এই প্রস্তুতিটি নতুন হৃদয়ের একীকরণকে সহজতর করে। একবার আপনার সার্জন দাতা হৃৎপিণ্ডকে সুরক্ষিত করে এবং এটি স্পন্দন শুরু করলে, আপনি হার্ট-ফুসফুসের মেশিন থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবেন। বেশিরভাগ ক্ষেত্রে, রক্তের প্রবাহ পুনঃস্থাপনের পরে নতুন প্রতিস্থাপিত হৃদপিণ্ড স্পন্দিত হতে শুরু করবে। মাঝে মাঝে, একটি বৈদ্যুতিক শক একটি হার্টবিট ট্রিগার প্রয়োজন হতে পারে.


ডাঃ কে আর বালাকৃষ্ণান দেশের অন্যতম প্রধান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন

একটি প্রতিস্থাপিত হৃদয়ের সাথে বসবাস একটি ব্যাপক এবং দীর্ঘায়িত প্রক্রিয়া জড়িত। ডাঃ কে আর বালাকৃষ্ণান ভারতের শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞ উচ্চতর হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি পরিচালনার জন্য ব্যাপকভাবে স্বীকৃত। নিয়মিত পরিদর্শন এবং তার সাথে চলমান যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ তিনি আপনার ট্রান্সপ্লান্ট যাত্রা জুড়ে অটল সমর্থন প্রদান করেন, আপনাকে পুনরুদ্ধার এবং পুনর্বাসনে মনোনিবেশ করতে দেয়। ডাঃ কে আর বালাকৃষ্ণান বিভিন্ন ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচারের কৌশলে জাতীয়ভাবে স্বীকৃত অগ্রগামী। 

ক্রমাগতভাবে ভারতে এবং বিশ্বব্যাপী সেরাদের মধ্যে স্থান পেয়েছে, তার বিশেষ দক্ষতা এবং প্রশিক্ষণ তাকে হৃদযন্ত্রের ব্যর্থতার সবচেয়ে জটিল ক্ষেত্রেও পরিচালনা করতে সক্ষম করে। এর মধ্যে অতিরিক্ত গুরুতর চিকিৎসা অবস্থার রোগী এবং যাদের একযোগে হার্ট-ফুসফুস বা হার্ট-কিডনি প্রতিস্থাপন প্রয়োজন। ডাঃ কে আর বালাকৃষ্ণান ভারতের শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞের অধীনে হার্ট ট্রান্সপ্লান্ট করা রোগীদের জন্য দৃষ্টিভঙ্গি চমৎকার, যার ফলাফল দেশের সেরাদের মধ্যে রয়েছে। ডাঃ কে আর বালাকৃষ্ণান ব্যতিক্রমী হার্ট ট্রান্সপ্লান্ট যত্ন প্রদানের একটি দীর্ঘ ইতিহাস নিয়ে গর্ব করেন, এবং তিনি অস্ত্রোপচারের উদ্ভাবন এবং বিশ্বমানের চিকিৎসার মাধ্যমে তার কৃতিত্বগুলিকে বাড়িয়ে চলেছেন।

হার্ট ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ ডাঃ কে আর বালাকৃষ্ণনের দ্বারা চিকিত্সা করুন

যখন আপনার হৃদয় সঠিকভাবে কাজ করতে অক্ষম হয়, তখন একটি হার্ট ট্রান্সপ্লান্ট প্রয়োজন হতে পারে। ডাঃ কে আর বালাকৃষ্ণান ভারতের শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞ, একজন জাতীয় নেতা এবং ভারতের অন্যতম শীর্ষ হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন, ধারাবাহিকভাবে রোগীর ফলাফল প্রদান করেন যা দেশের সেরা প্রতিদ্বন্দ্বী। তিনি এমন ব্যক্তিদের জন্য আজীবন যত্ন প্রদান করেন যারা হার্ট ট্রান্সপ্লান্ট করেছেন, তার দ্বারা বা অন্য কোথাও করা হোক না কেন। 

ডাঃ কে আর বালাকৃষ্ণান হৃদযন্ত্রের ব্যর্থতায় আক্রান্ত ব্যক্তিদের সেবা করার জন্য নিবেদিত, বিশেষজ্ঞদের ভিজিট সমন্বয়ে সহায়তা প্রদান এবং ব্যক্তিদের তাদের সুস্থতার দিকে মনোনিবেশ করার অনুমতি দেওয়ার জন্য যত্নের তথ্য পরিচালনা করতে। ভারতের একজন নেতৃস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন হিসাবে, ভারতের শীর্ষস্থানীয় কার্ডিওলজিস্ট ডাঃ কে আর বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্টের প্রস্তুতি এবং পরবর্তী পুনরুদ্ধার প্রক্রিয়ার সময় পরিবারের সাথে সহযোগিতা করেন। একসাথে, তারা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে অগ্রাধিকার দেওয়ার লক্ষ্য রাখে: রোগীর পুনরুদ্ধার এবং স্বাভাবিক জীবনে ফিরে আসা। ডাঃ কে আর বালাকৃষ্ণান রোগীদের বিভিন্ন চাহিদা মেটাতে চিকিৎসা পরীক্ষা এবং উন্নত প্রযুক্তির অ্যাক্সেস সহ রোগ ব্যবস্থাপনার সমস্ত দিক জুড়ে দক্ষতা নিয়ে আসেন।

ভারতে ডাঃ কে বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন কিভাবে যোগাযোগ করবেন

27টি দেশ জুড়ে বহু বছর ধরে বিস্তৃত এবং বিস্তৃতভাবে গবেষণা করা ডেটা এবং বিভিন্ন রোগীর অভিজ্ঞতা থেকে অঙ্কন করে, ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস একটি সামগ্রিক এবং রোগী-কেন্দ্রিক পদ্ধতি প্রবর্তন করে। এই পদ্ধতিটি আপনাকে ভারতের শীর্ষস্থানীয় হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ কে আর বালাকৃষ্ণানের সাথে নির্বিঘ্নে সংযুক্ত করে, দ্রুত একটি উপযুক্ত হাসপাতাল শনাক্ত করে, এবং আপনার নির্দিষ্ট প্রয়োজন অনুসারে অসামান্য পরিকাঠামো প্রদান করে। আমাদের প্রতিশ্রুতি আপনার নিরাপত্তা এবং সুস্থতাকে অগ্রাধিকার দিয়ে আপনার চিকিৎসা যাত্রার প্রতিটি দিক তদারকি করার জন্য প্রসারিত। একজন স্থানীয় অভিভাবকের মতো, ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস সক্রিয়ভাবে আপনার যাত্রায় অংশগ্রহণ করে, আপনার আর্থিক লেনদেন পর্যালোচনা করার জন্য সমর্থন প্রসারিত করে এবং যখন প্রয়োজন হয়, আপনার পক্ষে একটি মাধ্যমিক পেশাদার মতামত চাওয়া হয়।

যোগাযোগ করুন:-

ডাঃ কে আর বালাকৃষ্ণান

ফোন নম্বর: +91-9370586696

ইমেইল: drbalakrishnan@indiacardiacsurgerysite.com

আরওপড়ুন:- https://topindiansurgeonoptionsforbangladesh.blogspot.com/2024/01/bangladesh-dr-k-r-balakrishnan-top-cardiologist-in-india.html

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ছোট হার্ট সংরক্ষণ করা: ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির জন্য সাশ্রয়ী মূল্যের বিকল্প

সংক্ষিপ্ত বিবরণ: জন্মগত হৃদরোগ একটি উল্লেখযোগ্যভাবে সাধারণ অবস্থা যা মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি 100 নবজাতকের মধ্যে প্রায় 1 জনকে প্রভাবিত ক...