বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

হার্টের স্বাস্থ্য পুনঃসংজ্ঞায়িত: ভারতীয় স্বাস্থ্যসেবাতে বেন্টাল পদ্ধতির বিবর্তন

ওভারভিউ

বেন্টাল পদ্ধতি হল একটি অস্ত্রোপচার অপারেশন যা হৃৎপিণ্ড থেকে উৎপন্ন প্রধান ধমনী এবং সারা শরীরে অক্সিজেনযুক্ত রক্ত বিতরণের জন্য ছোট ধমনীতে বিভক্ত হয়ে মহাধমনীর ত্রুটিগুলি সংশোধন করার জন্য করা হয়। মহাধমনীকে আরোহী মহাধমনী, মহাধমনী খিলান, অবরোহী থোরাসিক মহাধমনী এবং পেটের মহাধমনীতে ভাগ করা যায়। এই পদ্ধতিতে অ্যাওর্টিক রুট এবং ভালভ প্রতিস্থাপনের পাশাপাশি করোনারি ধমনী পুনরায় ইমপ্লান্ট করা জড়িত। বর্তমান অত্যাধুনিক এবং সবচেয়ে সাধারণ ধরনের অস্ত্রোপচার বাটন বেন্টাল পদ্ধতি নামে পরিচিত।

কেন একটি বেন্টাল পদ্ধতি প্রয়োজন?

আপনার মহাধমনীতে সমস্যা থাকলে আপনার ডাক্তার একটি বেন্টাল পদ্ধতির সুপারিশ করতে পারেন। এই পদ্ধতির প্রয়োজন হতে পারে এমন কিছু সাধারণ সমস্যাগুলির মধ্যে রয়েছে:

· অ্যাওর্টিক রিগার্গিটেশন, যা ঘটে যখন আপনার হার্টের অ্যাওর্টিক ভালভ সঠিকভাবে বন্ধ না হয়।

· মারফানের সিন্ড্রোম, একটি জেনেটিক ব্যাধি যা মহাধমনী প্রাচীরের পুরুত্বকে দুর্বল করে দেয়।

অ্যাওর্টিক অ্যানিউরিজম, মহাধমনীর প্রশস্ততা দ্বারা চিহ্নিত।

· মহাধমনী বিচ্ছেদ, যা ঘটে যখন মহাধমনীর ভেতরের স্তরটি কাঁদে।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতে বেন্টাল পদ্ধতির চিকিত্সা বেছে নেয়?

বেন্টাল পদ্ধতির জন্য বেশ কয়েকটি কারণ আন্তর্জাতিক রোগীদের ভারতে আকৃষ্ট করছে, চিকিৎসা সেবার মান সবচেয়ে গুরুত্বপূর্ণ। ভারত 500 টিরও বেশি NABH এবং JCI-স্বীকৃত স্বাস্থ্যসেবা প্রদানকারীকে অত্যাধুনিক চিকিৎসা প্রযুক্তি ব্যবহার করে যা বিশ্বমানের মান পূরণ করে। Bentall পদ্ধতির জন্য নেতৃস্থানীয় হাসপাতালগুলি সর্বশেষ উন্নত চিকিত্সা কৌশলগুলিতে দক্ষ চিকিৎসা পেশাদারদের হাউস। ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতি বেছে নেওয়া চিকিৎসা ভ্রমণকারীরা উন্নত পশ্চিমা দেশগুলিতে খরচের তুলনায় 50% পর্যন্ত সাশ্রয় করতে পারে। ভারতে, মানের সাথে আপস না করে বেন্টাল পদ্ধতির খরচ অন্যান্য উন্নত দেশের তুলনায় 40% কম। দেশটিতে বিশ্বের শীর্ষস্থানীয় কিছু কার্ডিয়াক সার্জন রয়েছে যারা বেন্টাল পদ্ধতিতে বিশেষজ্ঞ, জটিল হার্ট সার্জারি পরিচালনায় দক্ষ। বেন্টাল পদ্ধতির খরচ বিশ্বব্যাপী অন্য যেকোনো স্থানের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি লাভজনক, ভারতকে শুধুমাত্র সেরা চিকিৎসাই নয় বরং সর্বোত্তম পুনরুদ্ধারের জন্য শীর্ষস্থানীয় হাসপাতালগুলির কেন্দ্র করে তুলেছে। আরেকটি মৌলিক পরিবর্তনশীল হল বেন্টাল পদ্ধতির পরে প্রধান ক্লিনিকাল ফলাফল এবং সাফল্যের গল্প। প্রত্যাশিত 600,000 লোক যারা অন্যান্য দেশ থেকে ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতির জন্য আসে কিন্তু তারা কোনো স্তরে আপস করা হয় না; কিন্তু খরচের একটি অংশে স্বাস্থ্য পুনরুদ্ধার করুন।

ভারতে বেন্টাল পদ্ধতি পেয়ে সারা বিশ্বে কতজন রোগীকে বাঁচাতে পারে?

সময়ের সাথে সাথে, ভারত ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতির জন্য একটি প্রধান গন্তব্য হিসাবে আবির্ভূত হয়েছে, যা সামগ্রিক স্বাস্থ্যসেবার গুণমান নির্ধারণের বিভিন্ন কারণের উচ্চ স্কোরের জন্য দায়ী। সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতি এবং মানসম্পন্ন যত্নের সমন্বয় বিশ্বব্যাপী রোগীদের জন্য একটি উল্লেখযোগ্য আকর্ষণ হিসেবে কাজ করে। ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতি যথেষ্ট, পশ্চিমা দেশগুলির তুলনায় 10 থেকে 20 গুণ কম এবং অন্যান্য দেশের তুলনায় 80 থেকে 90% কম পার্থক্য সহ। অন্যান্য দেশ থেকে ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতির জন্য প্রত্যাশিত 600,000 ব্যক্তি থাকা সত্ত্বেও, যত্নের স্তরে কোনও আপস নেই, যাতে তারা খরচের একটি ভগ্নাংশে স্বাস্থ্য পুনরুদ্ধার করতে পারে। বিশ্বমানের অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত আধুনিক চিকিৎসা সুবিধায় অত্যাধুনিক কার্ডিয়াক সার্জিক্যাল কৌশল পাওয়া যায়। ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতিটি অত্যন্ত দক্ষ ডাক্তারদের দ্বারা সহজতর করা হয়েছে যারা দেশটিকে একটি শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা গন্তব্য হিসাবে বিশ্বব্যাপী স্বীকৃতি প্রদানে অবদান রেখেছে।

কিভাবে ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা আপনাকে এখানে সাহায্য করতে পারে?

ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা ব্যয়-কার্যকর কার্ডিয়াক চিকিত্সা পরিষেবা এবং ব্যাপক স্বাস্থ্যসেবা সমাধান প্রদানের জন্য তার খ্যাতির জন্য গর্বিত। আমরা চিকিৎসা বিশেষজ্ঞদের একটি দল যা চিকিৎসা, স্বাস্থ্যসেবা এবং ক্লিনিক ব্যবস্থাপনায় বিশেষজ্ঞ। আমাদের বিস্তৃত এবং সফল যাত্রার মাধ্যমে, আমরা হাজার হাজার মানুষের জীবনকে উন্নত করেছি, তাদের পুনরুদ্ধার করতে এবং সুস্থ, সুখী জীবনযাপন করতে সক্ষম করেছি আনন্দময় মুহূর্ত এবং নতুন প্রাণশক্তিতে ভরা। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা ব্যক্তিদের উচ্চ মানের চিকিৎসা পর্যটনে অ্যাক্সেস এবং চিকিৎসা ও যত্নের জন্য ভ্রমণের অফার করে, যা আপনি বাড়িতে যা পেতে পারেন তার সাথে মেলে এবং এমনকি তার থেকেও বেশি গুণমানের সাথে বিতরণ করা হয়।

ভারতে বেন্টাল পদ্ধতির জন্য একটি অ্যাপয়েন্টমেন্ট পান। আমাদের ইমেল করুন - enquiry@indiacardiacsurgerysite.com এ এবং হোয়াটসঅ্যাপে মতামতের জন্য রিপোর্ট পাঠান +91-9370586696 এ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...