বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

ডাঃ রানা পাটরির শীর্ষ নিউরোসার্ভন এফএমআরআই দিল্লির সাথে জয়েব জাহাঙ্গীর গ্লিয়োব্লাস্টোমা ব্রেন টিউমারকে জড়িয়েছিলেন


আমার বয়স 39 বছর, আমার এক কন্যা আছে যে সবে 9 বছর বয়সে পরিণত হয়েছিল এবং একটি ছেলে যিনি মাত্র 6 বছর বয়সী ছিলেন আমি 12 বছর আগে একটি অন্ধ তারিখে আমার স্ত্রী মাহাকে দেখা করার জন্য নিজেকে যথেষ্ট ভাগ্যবান বলে মনে করি। আমাদের একটি দুর্দান্ত এবং পরিপূর্ণ জীবন রয়েছে এবং আমি ধন্য হয়েছিলাম। আমরা প্রায়শই একে অপরকে কেবল চিনি এবং নিশ্চিত করে তুলি যে আমরা অবশ্যই একটি চমৎকার জীবনযাপন করছি to আমি সবসময় সুস্থ ছিলাম, আমি এখনও খুব অ্যাথলেটিক, আমার জীবনে অসামান্য বন্ধু রয়েছে এবং টেলিকম ইন্ডাস্ট্রিতে বেশ সাফল্য অর্জন করেছি। জীবন ভাল ছিল এবং আমি এটি জানতাম। 27 ই আগস্ট, 2018 এ এক চমকপ্রদ রবিবার সকাল ছিল My আমি এবং আমার পরিবার বেরিয়ে এসেছিলাম যখন আমি বাড়ির দিকে রওনা হলাম এবং আর্বার নিয়ে কাজ শুরু করার কথা ভাবছিলাম যে আমি পিছনের প্যাটিওটি বন্ধ করে দিয়েছিলাম এবং তার মধ্যে কাজ করব গজ। যাইহোক, উঠোনের ভিতরে কাজ করা আমার পছন্দের আবেগগুলির একটি হিসাবে বিবেচিত হয়েছিল। ও গল্ফ খেলছে! যাইহোক, আমার নাম বাংলাদেশ থেকে জোয়েব জাহাঙ্গীর।

হঠাৎ, আমি বমি বমি ভাব অনুভব করলাম এবং আমি লম্পট গন্ধ পেয়েছিলাম। আমি অদ্ভুত অনুভূত। ঠিক তখনই মহা ড্রাইভওয়েতে টানল। তারা ভেবেছিল যে আমার মেনিনজাইটিস ছিল, মহা এবং আমার বাচ্চাদের সংস্পর্শে এসেছিল এবং তারা কেবল আমাকে অবসর সময়ে হাসপাতালে নিয়ে যাবেন। পরের দিন সকালে, আমাকে জানানো হয়েছিল যে আমার একটি তৃতীয়-ডিগ্রি মস্তিষ্কের টিউমার ছিল। দিনের পরের দিকে, মাহা এবং আমার নিউরো-সার্জন একসাথে বেড়াতে এসেছিল। তিনি আমাকে এগিয়ে যেতে বলেছিলেন যে আমার যে ধরণের টিউমার রয়েছে তা অ্যাস্ট্রোসাইটোমা বা গ্লিওব্লাস্টোমা নামে পরিচিত। এর কোন প্রতিকার নেই। আমার পরিবার এবং আমার সাথে দেখা করতে এবং চিকিত্সার পরিকল্পনার বিষয়ে আলোচনা করতে ফিরে আসার জন্য একটি অনকোলজিস্টের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট করা হয়েছিল। আমি এক মিনিটের জন্যও ভাবিনি যে আমি এই ধরণের মস্তিষ্কের টিউমারটি চাটতে পারব না এবং আমিই এর ব্যতিক্রম হব।

আমি আমার রোগ নির্ণয়ের পরে, আমার চিকিত্সা কোথা থেকে পাওয়া উচিত তা নির্ধারণ করার জন্য আমি এবং আমার পরিবার অনলাইনে নিউরোসার্জন নিয়ে গবেষণা শুরু করে। “আমি মনে করি আমি সম্ভাব্য সমাধানের জন্য সর্বত্র সন্ধান করেছি, অবশেষে মেরুদণ্ড এবং নিউরোসার্জারি হাসপাতালের ইন্ডিয়া কেস ম্যানেজারের সাথে কথা বলার পরে আমরা চূড়ান্তভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম ভারতে মস্তিষ্কের টিউমার সার্জন হওয়ায় তিনি ডাঃ রানা পাটিরের ভারতে মস্তিষ্কের টিউমার শল্যচিকিৎসা করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। । আমার মস্তিষ্কের টিউমার তৃতীয় পর্যায়ে থাকায় আমরা নষ্ট হওয়ার মতো খুব বেশি সময় না পাওয়ায় আমরা তত্ক্ষণাত ভারতে চলে গেলাম। আমাদের সমস্ত ভ্রমণ ব্যবস্থা মেরুদণ্ড এবং নিউরো সার্জারি হাসপাতাল ভারত দ্বারা তৈরি হয়েছিল যা আমাদের ভ্রমণ পরিকল্পনাটি খুব সহজ করে তুলেছিল কারণ আমার টিউমার হওয়ার খবরটি আমরা ইতিমধ্যে অনেকটা পেরিয়ে যাচ্ছিলাম। শীঘ্রই আমি এবং আমার স্ত্রী ভারতে ছিলাম।

আমার অ্যাপয়েন্টমেন্টের সময় ডাঃ রানা পাটিয়ার যিনি আজ ভারতের ফোর্টিস হাসপাতাল দিল্লিতে অনুশীলন করছেন। তিনি অতিরিক্ত মস্তিষ্কের স্ক্যানগুলি অর্ডার করেছিলেন যা মস্তিষ্কের উল্লেখযোগ্য ফোলাভাব এবং ব্যাপক প্রভাব দ্বারা পরিবেষ্টিত একটি ভর প্রকাশ করেছিল, টিউমারটি সংলগ্ন মস্তিষ্কের টিস্যুগুলিকে সংকুচিত করে, ডাঃ রানা পাটির বলেছেন: "স্ক্যানগুলি থেকে আরও জানা যায় যে টিউমারটি মূল জাহাজগুলির মধ্যে একটির সাথে সম্পর্কিত ছিল যা রক্ত মস্তিষ্কে চলে যেতে এবং শরীরে ফিরে যাওয়ার অনুমতি দিন। ”ডঃ রানা পাতির কিছুদিন অপারেশন করে যাব শল্যচিকিত্সা করার জন্য; এর মধ্যেই তিনি গৌণ এমআরআই পেয়েছিলেন যাতে ঠিক সেই সময় টিউমারটি স্থানীয়করণ করতে পারে। অস্ত্রোপচার। সার্জারিটি পরিকল্পনা অনুযায়ী হয়েছিল এবং টিউমারটি পুরোপুরি সরিয়ে দেওয়া হয়েছিল surgery অস্ত্রোপচারের পরের কয়েকদিন আমাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। আমার মস্তিষ্কের ফোলাভাবের উন্নতি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করার পরে, পরের সপ্তাহে আমাকে ডিসচার্জ করা হয়েছিল।

ডাঃ রানা পাটির ভারতের এক বিশিষ্ট নিউরোসার্জন এবং উন্নত নিউরোসার্জারি অঞ্চলে 23 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে রয়েছেন। তিনি ভারতের অন্যতম সেরা নিউরোসার্জন এবং মেরুদণ্ডের সার্জন হিসাবে পরিচিত, তাঁর কৃতিত্বের জন্য 10,000 টিরও বেশি নিউরোসার্জিকাল পদ্ধতি রয়েছে। দুই দশকেরও বেশি অভিজ্ঞতার সাথে ডঃ পাটিরকে ভারতের অন্যতম সেরা নিউরো সার্জন বিবেচনা করা হয়। তিনি বেশ কয়েকটি জটিল মস্তিষ্কের টিউমার সার্জারি সফলভাবে পরিচালনা করেছেন।

ডাঃ রানা পাটির সম্পর্কে আরও পড়ুন:

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...