মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩

ব্রেন টিউমার বিশেষজ্ঞরা বিশ্বব্যাপী মানুষকে নতুন জীবন দিচ্ছেন

মস্তিষ্কের টিউমার অস্ত্রোপচার ঝুঁকি?

যদি মস্তিষ্কের টিউমারটি এমন একটি জায়গায় পাওয়া যায় যা এটিকে অপারেশনের জন্য অ্যাক্সেসযোগ্য করে তোলে, তাহলে আপনার সার্জন ব্রেন টিউমার যতটা পুঙ্খানুপুঙ্খভাবে সম্পন্ন করা যেতে পারে তা অপসারণ করার জন্য কাজ করবেন। কয়েকটি মস্তিষ্কের টিউমার ছোট এবং আশেপাশের মস্তিষ্কের টিস্যু থেকে আলাদা করা সহজ, যা সম্পূর্ণ অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ সম্ভব করে। অন্যান্য মস্তিষ্কের টিউমারগুলি আশেপাশের টিস্যু থেকে আলাদা করা যায় না বা সেগুলি আপনার মস্তিষ্কের সংবেদনশীল অঞ্চলের কাছাকাছি অবস্থান করে, অস্ত্রোপচারকে উদ্বায়ী করে তোলে। ব্রেন টিউমার সার্জারি টিউমার বহনকারী বিপদ যেমন সংক্রমণ এবং রক্তপাত দূর করে। অন্যান্য ঝুঁকিগুলি অতিরিক্তভাবে আপনার মস্তিষ্কের অংশের উপর নির্ভর করতে পারে যেখানে আপনার টিউমার স্থাপন করা হয়েছে। উদাহরণস্বরূপ, আপনার চোখের সাথে সংযোগকারী স্নায়ুর কাছে একটি টিউমারের সার্জারি দৃষ্টিশক্তি হ্রাসের ঝুঁকি বহন করতে পারে।

ব্রেন টিউমার সার্জারির পার্শ্বপ্রতিক্রিয়া কি?

কিছু লোক যাদের ব্রেইন টিউমার হয়েছে তারা মাস বা বছর পরে ব্রেন টিউমার সার্জারির চিকিৎসার পার্শ্বপ্রতিক্রিয়া তৈরি করতে পারে, যেমন:

  • ছানি
  • চিন্তাভাবনা, স্মৃতি, ভাষা বা বিচারের সাথে সমস্যা
  • মৃগী রোগ
  • শ্রবণ ক্ষমতার হ্রাস
  • বন্ধ্যাত্ব
  • মাইগ্রেনের আক্রমণ
  • অন্য কোথাও টিউমার বিকাশ
  • স্নায়ু ক্ষতির ফলে অসাড়তা, ব্যথা, দুর্বলতা বা দৃষ্টিশক্তি হ্রাস (কিন্তু এই জটিলতাগুলি অস্বাভাবিক)
  • স্ট্রোক (এটি বিরল)

যদি আপনার বা আপনার যত্ন নেওয়া কারোর মস্তিষ্কের টিউমার অস্ত্রোপচারের পরে উদ্বেগজনক লক্ষণ দেখা দেয়, তাহলে আপনার ডাক্তারের সাথে দেখা করুন।

ব্রেন টিউমার সার্জারির পর কি হবে?

আপনার মস্তিষ্কের টিউমার অস্ত্রোপচারের পরে, আপনি সম্ভবত একটি মন্তব্যের জন্য একটি নিউরো-ক্রিটিকাল কেয়ার ইউনিটে (NCCU) রাত কাটাবেন। আপনি IV, একটি হার্ট মনিটর, একটি ক্যাথেটার এবং অক্সিজেন মাস্কের সাথে সংযুক্ত থাকবেন। আপনার মাথার জন্য একটি বা দুই দিনের জন্য একটি ড্রেসিং (ব্যান্ডেজ) থাকবে। আপনি যখন NCCU ত্যাগ করবেন, তখন আপনি একটি নিউরোসার্জারি নার্সিং ইউনিটে সুস্থতা চালিয়ে যাবেন। অস্ত্রোপচারের পরের দিন আপনার বিছানা ছেড়ে খাওয়া এবং অল্প হাঁটাহাঁটি করতে সক্ষম হওয়া উচিত। একবার আপনি স্বাভাবিকভাবে খাওয়া এবং পান করার পরে, আপনার বাহু থেকে IVগুলি সরানো হবে।

মস্তিষ্কের টিউমারের জন্য কোন ডাক্তার সেরা?

ব্রেন টিউমার বিশেষজ্ঞরা বিশ্বের সেরা কিছু। তাদের দক্ষতা এবং একটি স্বতন্ত্র ধরণের কমপ্লেক্সের সাথে মোকাবিলা করার বড় অভিজ্ঞতা তাদেরকে সেক্টরের যেকোন প্রান্তে পাওয়া লোকদের থেকে আলাদা করে তোলে। তাদের বেশিরভাগই বিদেশ থেকে জ্ঞাত এবং দক্ষ। অধিকন্তু, তারা ক্লিনিকাল টেকনোলজির সর্বশেষ পরিবর্তন এবং গামা ছুরি অস্ত্রোপচারের ক্ষেত্রে সর্বশেষ আপডেটের সাথে নিয়মিতভাবে নিজেদের উন্নত করে। মস্তিষ্কের টিউমার বিশেষজ্ঞরা অন্যান্য দেশেও অস্ত্রোপচারের প্রক্রিয়াগুলি সম্পাদন করার বিশাল অভিজ্ঞতা রাখেন। বিভিন্ন আন্তর্জাতিক স্থানে সর্বশেষ চিকিৎসা প্রোটোকলের সাথে তাদের বিশাল অভিজ্ঞতা ভারতে গামা ছুরি সার্জারির জন্য সারা বিশ্ব থেকে চিকিৎসা পর্যটকদের আকর্ষণ করে। মস্তিষ্কের টিউমার বিশেষজ্ঞরা অবিশ্বাস্যভাবে যোগ্য এবং উল্লেখযোগ্য ক্লিনিকাল অভিজ্ঞতা সহ পেশাদার ক্লিনিকাল বিশেষজ্ঞ; তারা রোগীর কাছে অসামান্য ফলাফল প্রদানের জন্য অত্যাধুনিক ক্লিনিকাল কৌশল ব্যবহারে প্রশিক্ষিত বিশেষজ্ঞ। রোগীরা, ভারতে চিকিৎসা নিয়ে সুখে বাড়ি ফিরে যায়; মস্তিষ্কের টিউমার বিশেষজ্ঞরা যে সাফল্যের হার দিয়েছেন তা থেকে এটি স্পষ্ট।

কেন আন্তর্জাতিক রোগীরা মেরুদণ্ড এবং নিউরোসার্জারি বেছে নেয়?

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারত উচ্চ-মানের কম খরচে ব্রেন টিউমার সার্জারি সহ আন্তর্জাতিক রোগীদের সাহায্য করার জন্য এখানে রয়েছে। মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবার জন্য ক্লিনিকাল পরিষেবাগুলি ভারতে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য দেশের তুলনায় প্রায় 70-80% কম। প্রক্রিয়াটির জন্য আন্তর্জাতিক রোগীদের মস্তিষ্কের টিউমার বিশেষজ্ঞদের দ্বারা চিকিত্সা করা যেতে পারে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত হল ভারতে আন্তর্জাতিক রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসা সুবিধা প্রদানকারীর বৃহত্তম প্রদানকারী। আমরা ব্রেন টিউমার সার্জারির জন্য শীর্ষ ব্রেন টিউমার সার্জন এবং হাসপাতালের সাথে অধিভুক্তিতে অনেক সাশ্রয়ী মূল্যের এবং কম খরচে ক্লিনিকাল চিকিত্সা প্রোগ্রাম তৈরি করেছি।

ব্রেন টিউমার সার্জারি সম্পর্কে বিশেষজ্ঞদের পরামর্শের জন্য। আমাদেরকে +91-9325887033 এ কল করুন বা আমাদের ইমেল করুন: enquiry@spineandneurosurgeryhospitalindia.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...