বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

গোলকধাঁধায় নেভিগেট করা: ভারতে ব্রেন টিউমার সার্জারির একটি গাইড

সংক্ষিপ্ত বিবরণ:

মস্তিষ্কের টিউমার হল মস্তিষ্কের কোষের বৃদ্ধি যা অস্বাভাবিক, অনিয়ন্ত্রিত উপায়ে বৃদ্ধি পায়। মস্তিষ্কে শুরু হওয়া ক্যান্সারকে প্রাথমিক মস্তিষ্কের টিউমার বলা হয়। শরীরের অভ্যন্তরে অন্য কোনো স্থান থেকে মস্তিষ্কে ছড়িয়ে পড়া ক্যান্সার সেকেন্ডারি ব্রেন টিউমার বা ব্রেন মেটাস্টেসস নামে পরিচিত। আপনার চিকিত্সা পরিকল্পনা প্রাথমিক মস্তিষ্কের টিউমারের ধরন এবং গ্রেডের উপর নির্ভর করতে পারে। মস্তিষ্কের টিউমারগুলি মস্তিষ্কে টিউমারটি কোথায় রয়েছে এবং এটি যেভাবে ধীরে বা দ্রুত বৃদ্ধি পায় তার উপর নির্ভর করে বিশেষ লক্ষণ ও উপসর্গ সৃষ্টি করে।

সবচেয়ে সাধারণ লক্ষণ হল:

একজন ব্যক্তির মানসিক ক্রিয়াকলাপে পরিবর্তন

মাথাব্যথা

খিঁচুনি (বিশেষ করে বয়স্কদের মধ্যে)

দৃষ্টি সমস্যা

গিলতে অসুবিধা

মূত্রাশয় বা অন্ত্রের উপর নিয়ন্ত্রণের অভাব

লিখতে বা পড়তে অসুবিধা

আনাড়ি

ব্যক্তিত্ব, মেজাজ, আচরণ, বা মানসিক পরিবর্তন

ভারতে মস্তিষ্কের টিউমার সার্জারির খরচ

ব্রেন টিউমার সার্জারির সাশ্রয়ী মূল্যের জন্য ভারত সারা বিশ্বে সুপরিচিত। ভারত সারা বিশ্ব থেকে অগণিত রোগীকে দেখতে পায় যাতে তারা তাদের মস্তিষ্কের টিউমারের চিকিৎসা করাতে পারে সবচেয়ে সন্তোষজনক উপায়ে কার্যকর উপায়ে। ভারত বিশ্বব্যাপী ক্রেডিটেড ক্লিনিকাল বিশেষজ্ঞদের উপর গর্বিত যারা ব্রেন টিউমার সার্জারির সাশ্রয়ী মূল্যের শৃঙ্খলায় দক্ষ ভারত যা বিদেশের প্রচুর রোগী কেন ভারতের দিকে অগ্রসর হয় তার অন্যতম প্রধান যুক্তি। এটা দেখা গেছে যে ভারতে মস্তিষ্কের টিউমার সার্জারির যুক্তিসঙ্গত খরচ অন্যান্য পশ্চিমা উন্নত দেশগুলির তুলনায় প্রায় 60% কম। ব্রেইন টিউমার সার্জারির খরচ ভারত, অসাধারণভাবে সাশ্রয়ী এবং উন্নত দেশগুলির সাথে তুলনা করলে অসাধারণভাবে কম খরচ হয়, যা US & UK-এর মূল্যায়নে প্রায় এক-তৃতীয়াংশ মূল্য। খরচ ছাড়াও, ভারতে শীর্ষ ব্রেন টিউমার সার্জন দ্বারা প্রক্রিয়াটির সাফল্যের হার বিশ্বব্যাপী ভারতের কয়েকটি ব্রেন টিউমার সার্জারির সেরা হাসপাতালের সমান। এই ধরনের কারণে, নিউরোলজি পদ্ধতির জন্য অন্যান্য সমগ্র পশ্চিমা উন্নত গন্তব্যের চেয়ে ভারতকে বেছে নেওয়া হয়েছে। ভারতে ব্রেন টিউমার সার্জারির সাফল্যের হার অসামান্য এবং ভারতের শীর্ষ ব্রেন টিউমার সার্জন দ্বারা অফার করা হয়।

ভারতের সেরা ব্রেন টিউমার সার্জনদের দ্বারা চিকিৎসা নিন

একটি ইমেজিং পরীক্ষায় মস্তিষ্কের টিউমার দেখা যাওয়ার পরে ব্রেন টিউমার সার্জারি ভারতের সেরা ব্রেন টিউমার সার্জনদের দ্বারা করা হয়। ভারতের সেরা ব্রেইন টিউমার সার্জনরা মস্তিষ্কের টিস্যু এবং সামগ্রিক বৈশিষ্ট্য বজায় রেখে টিউমারকে যতটা কার্যকরী হিসাবে রিসেক্ট করেন। ভারতের সেরা ব্রেইন টিউমার সার্জনরা মস্তিষ্কের কার্যকারিতা বজায় রেখে যতগুলি টিউমার কার্যকরী ততগুলি অপসারণ করে। ভারতের সেরা ব্রেইন টিউমার সার্জনরা সারা বিশ্বে খ্যাতি অর্জন করেছেন, উচ্চমানের বিশেষজ্ঞদের সাশ্রয়ী মূল্যে সেরা স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ধন্যবাদ। যে কারণে ভারত আন্তর্জাতিক রোগীদের জন্য সবচেয়ে পছন্দের গন্তব্য হল সেই দেশগুলির মধ্যে সবচেয়ে সচেতন এবং দক্ষ ভারতের সেরা ব্রেন টিউমার সার্জনরা উন্নত চিকিৎসার বিকল্প সরবরাহ করে। ভারতের সেরা ব্রেইন টিউমার সার্জনরা সারা বিশ্বে খ্যাতি অর্জন করেছেন, উচ্চমানের বিশেষজ্ঞদের সাশ্রয়ী মূল্যে সেরা স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ধন্যবাদ।

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারতের সুবিধা

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারত এখানে উচ্চ-মানের স্বল্প-মূল্যের চিকিৎসা নিউরোলজি পদ্ধতি সহ আন্তর্জাতিক রোগীদের সাহায্য করার জন্য। মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবার ক্লিনিকাল পরিষেবাগুলি ভারতে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য দেশের তুলনায় প্রায় 70-80 শতাংশ কম৷ পদ্ধতির জন্য ব্রেন টিউমার সার্জারির জন্য আন্তর্জাতিক রোগীদের সেরা হাসপাতালে চিকিৎসা করা যেতে পারে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত হল ভারতে আন্তর্জাতিক রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসা সুবিধার বৃহত্তম প্রদানকারী। আমরা ভারতের শীর্ষ ব্রেইন টিউমার সার্জন এবং ব্রেন টিউমার সার্জারির জন্য সেরা হাসপাতালের তালিকার সাথে অধিভুক্তিতে অনেক সাশ্রয়ী মূল্যের এবং কম খরচে ব্রেন টিউমার সার্জারি ইন্ডিয়া তৈরি করেছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...