মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

হার্টস ইন হারমোনি: ডাঃ অশোক শেঠ, ভারতের শীর্ষ TAVI সার্জন, ক্রাফটিং সুস্থতা

সংক্ষিপ্ত বিবরণ:

ট্রান্সক্যাথেটার অ্যাওর্টিক ভালভ ইমপ্লান্টেশন (TAVI) সার্জারি হল একটি পদ্ধতি যা হৃৎপিণ্ডের মহাধমনী ভালভ প্রতিস্থাপন করতে ব্যবহৃত হয়। এটিতে একটি ক্যাথেটারের মাধ্যমে একটি নতুন ভালভ ঢোকানো জড়িত, একটি পাতলা টিউব যা কুঁচকি বা বুকে একটি ছোট ছিদ্রের মাধ্যমে ঢোকানো হয়। নতুন ভালভটি ক্যাথেটারের মাধ্যমে হার্টে পরিচালিত হয় এবং বিদ্যমান ভালভের উপরে স্থাপন করা হয়। একবার জায়গায়, নতুন ভালভ প্রসারিত হয়, পুরানো ভালভকে পথের বাইরে ঠেলে দেয়। নতুন ভালভটি তখন মহাধমনী ভালভ হিসাবে কাজ করতে শুরু করে, যার ফলে হৃৎপিণ্ডের মধ্য দিয়ে আরও দক্ষতার সাথে রক্ত প্রবাহিত হতে পারে।


কেন TAVI সার্জারি সঞ্চালিত হয়?

TAVI সার্জারি সাধারণত রোগীদের উপর সঞ্চালিত হয় যারা ঐতিহ্যগত ওপেন-হার্ট সার্জারির জন্য উচ্চ-ঝুঁকি হিসাবে বিবেচিত হয়। এই রোগীদের বয়স্ক হতে পারে, অন্যান্য চিকিৎসার অবস্থা থাকতে পারে, অথবা আগে হার্ট সার্জারি করা হয়েছে। TAVI অস্ত্রোপচারের সুপারিশ করা যেতে পারে এমন রোগীদের জন্য যারা শ্বাসকষ্ট, বুকে ব্যথা বা অ্যাওর্টিক স্টেনোসিসের কারণে ক্লান্তির মতো উপসর্গ অনুভব করছেন, যা মহাধমনী ভালভের সংকীর্ণতা।


ডাঃ অশোক শেঠ সর্বোত্তম প্রদানের জন্য হৃদয়ে নির্ভুলতা বজায় রেখেছেন

ডঃ অশোক শেঠ ভারতের শীর্ষ TAVI সার্জন একটি সমন্বিত এবং সমন্বিত উপায়ে ভালভ রোগের জন্য উচ্চ-শ্রেণীর চিকিৎসা প্রদান করেন। ভারতে ডাঃ অশোক শেঠ তাভি তভর সার্জারি ট্রান্সক্যাথেটার অ্যাওর্টিক ভালভ ইমপ্লান্টেশন (TAVI) এর অন্যতম প্রধান সার্জন হিসাবে স্বীকৃত। তার সাফল্যের হার বিশ্বব্যাপী স্বীকৃত, ক্লিনিকাল ফলাফলে শ্রেষ্ঠত্বের জন্য মানদণ্ড নির্ধারণ করে এবং পদ্ধতির বেশ কয়েকটি "প্রথম-মানুষ" রূপের অগ্রগামী। সফল TAVI সার্জারি প্রদানের মাধ্যমে, ডঃ অশোক শেঠ ভারতের শীর্ষ TAVI সার্জন এই বিশেষায়িত চিকিত্সা ব্যবহারে বিশ্বব্যাপী নেতা হয়ে উঠেছেন।

ভারতে ডাঃ অশোক শেঠ তাভি তভর সার্জারি তাদের মহাধমনী ভালভ রোগের জন্য চমৎকার পদ্ধতির সাথে তাদের সন্তুষ্টি নিশ্চিত করার জন্য একটি দলের পদ্ধতির সাথে রোগীদের যত্ন সহকারে মূল্যায়ন করে। ভারতের দলের শীর্ষস্থানীয় TAVI সার্জন ডঃ অশোক শেঠের সাথে একসাথে, তিনি প্রতিটি রোগীর চাহিদা মূল্যায়ন করেন এবং সর্বোত্তম চিকিত্সা পরিকল্পনা নির্ধারণ করেন। উচ্চ-গতির কার্ডিয়াক ইমেজিং ক্ষমতা ডঃ অশোক শেঠকে আপনার হৃদয়ের একটি পরিষ্কার ছবি পেতে দেয়, তাকে আপনার জন্য সঠিক ডিভাইস, পদ্ধতি এবং চিকিত্সার পরিকল্পনা বেছে নিতে সাহায্য করে। ভারতে ডাঃ অশোক শেঠ তাভি তভর সার্জারি তার কার্ডিয়াক কেয়ারের জন্য জাতীয়ভাবে স্বীকৃত, TAVI-এর জন্য 99 শতাংশ বেঁচে থাকার হার নিয়ে গর্বিত। ফলস্বরূপ, ভারতে TAVI চিকিত্সা চাওয়া হৃদরোগীদের জন্য একটি উল্লেখযোগ্য সুবিধা হতে পারে।


সবচেয়ে বিস্তৃত এবং অভিজ্ঞ ডাঃ অশোক শেঠ ভারতের শীর্ষ TAVI সার্জন

ভারতের শীর্ষস্থানীয় TAVI সার্জন ডাঃ অশোক শেঠ ক্লিনিকাল ট্রায়ালের মাধ্যমে ট্রান্সক্যাথেটার অ্যাওর্টিক ভালভ প্রতিস্থাপন (TAVR) এর বিকাশে প্রাথমিকভাবে জড়িত থাকার প্রস্তাব দেন, যা তাকে এই পদ্ধতির সাথে ব্যাপক অভিজ্ঞতা দেয় এবং উচ্চতর সাফল্যের হারের দিকে নিয়ে যায়। সমস্ত বাণিজ্যিকভাবে উপলব্ধ TAVR ডিভাইস এবং একাধিক ডেলিভারি পদ্ধতিতে দক্ষ, ভারতে ডঃ অশোক শেঠ তাভি তভর সার্জারি ব্যক্তিগত চাহিদা এবং শারীরস্থান মেটাতে কাস্টমাইজড যত্ন প্রদান করে।

ভারতে একজন ট্রান্সক্যাথেটার অ্যাওর্টিক হার্ট ভালভ সার্জন হিসাবে, ডঃ অশোক শেঠ ভারতের শীর্ষ TAVI সার্জন বিশেষভাবে প্রশিক্ষিত এবং তিনি যে সমস্ত TAVR পদ্ধতি সম্পাদন করেন তার সাথে জড়িত। প্রতিটি রোগীর অনন্য চাহিদা মূল্যায়ন করে, তিনি সর্বোত্তম চিকিত্সা পরিকল্পনা নির্ধারণ করেন। উচ্চ-গতির কার্ডিয়াক ইমেজিং ক্ষমতা তাকে হৃদয়ের একটি পরিষ্কার ছবি পেতে সক্ষম করে, তাকে প্রতিটি রোগীর জন্য সঠিক ডিভাইস, পদ্ধতি এবং চিকিত্সার পরিকল্পনা চয়ন করতে সহায়তা করে। ভারতে ডাঃ অশোক শেঠ তাভি তভর সার্জারি, বার্ষিক শত শত কার্ডিয়াক পদ্ধতি পরিচালনা করে। তার বিস্তৃত অভিজ্ঞতা তাকে উচ্চ ঝুঁকিপূর্ণ রোগীদের বা যাদের জন্য ঐতিহ্যগত ওপেন সার্জারি সম্ভব নাও হতে পারে তাদের সহায়তা করতে দেয়।


কিভাবে ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা ভারতে আপনার মেডিকেল ট্রিপকে সহায়তা করতে পারে?

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা হল ভারতের একটি নেতৃস্থানীয় চিকিৎসা প্রদানকারী, বিশ্বব্যাপী রোগীদের সেবা করে এবং ভারতে সাশ্রয়ী মূল্যের চিকিৎসা ও সার্জারি চাওয়া ব্যক্তিদের সহায়তা প্রদান করে। এটি একটি নিরাপদ এবং স্বাস্থ্যকর পরিবেশে রোগীদের স্বাগত জানাতে প্রস্তুত। যেহেতু পরিষেবাটি ইনপেশেন্ট এবং বহির্বিভাগের রোগীদের পরিচর্যার বিস্তৃত পরিসরে পুনরায় শুরু করে, রোগী এবং কর্মীদের উভয়ের জন্য সংক্রমণ প্রতিরোধে মানসম্পন্ন অনুশীলনগুলি মেনে চলার সময় যত্নের জন্য রোগী-কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি বজায় রাখার প্রতিশ্রুতি রয়েছে। ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা একটি নিরাপদ এবং স্বাস্থ্যকর পরিবেশে রোগীদের স্বাগত জানাতে প্রস্তুত। আমাদের দলের প্রতিটি সদস্য আমাদের রোগী, কর্মীদের এবং সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য নিবেদিত।


আমাদের রোগীর সাফল্যের গল্প পড়ুন:- ভারতে মোজাম্বিক রোগীর সাশ্রয়ী মূল্যের TAVR সার্জারি।


বিখ্যাত বিশেষজ্ঞ ডঃ অশোক শেঠের সাথে ভারতে ন্যূনতম আক্রমণাত্মক TAVI পদ্ধতির জন্য আপনার অ্যাপয়েন্টমেন্ট দ্রুত-ট্র্যাক করুন। পদ্ধতির উদ্ধৃতি পান, মেডিকেল ভিসা আমন্ত্রণগুলি সহজতর করুন এবং ভারতে আপনার চিকিত্সার যাত্রা জুড়ে ব্যাপক সমর্থন পান। এখন আমাদের সাথে সংযোগ করুন. আপনার মেডিকেল রিপোর্ট dr.ashokseth@indiacardiacsurgerysite.com এ শেয়ার করুন অথবা আমাদেরকে +91 - 9370586696 নম্বরে কল করুন। আমরা আপনাকে প্রতিটি পদক্ষেপে সহায়তা করার জন্য নিবেদিত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

হার্টের স্বাস্থ্য পুনঃসংজ্ঞায়িত: ভারতীয় স্বাস্থ্যসেবাতে বেন্টাল পদ্ধতির বিবর্তন

ওভারভিউ বেন্টাল পদ্ধতি হল একটি অস্ত্রোপচার অপারেশন যা হৃৎপিণ্ড থেকে উৎপন্ন প্রধান ধমনী এবং সারা শরীরে অক্সিজেনযুক্ত রক্ত বিতরণের জন্য ছোট ধম...