বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯

ভারতে সাশ্রয়ী মূল্যের টাওয়ার পদ্ধতিটি তার অসুস্থতা থেকে মুক্তি পেতে আফ্রিকান রোগীকে উপকৃত করেছিল

হাই, আমার নাম স্যামুয়েল ওনোওহা, আমি আফ্রিকা থেকে এসেছি। সম্প্রতি ভারতে আমার আমার সাশ্রয়ী মূল্যের টিএভিআর পদ্ধতি ছিল, যা আমাকে কার্ডিয়াক সমস্যাগুলি থেকে প্রায়শই মুক্তি দিতে সাহায্য করেছিল যা আমাকে প্রায়শই বগল করে চলেছে। টিএভিআর বা ট্রান্সক্যাটার অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট হ'ল একটি ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক শল্যচিকিত্সা, যা আমাকে গুরুতর অর্টিক স্টেনোসিসের জন্য সুপারিশ করা হয়েছিল কারণ আমি ওপেন হার্টের শল্যচিকিত্সার সাথে জড়িত বেশ কয়েকটি ঝুঁকির কারণে ওপেন-হার্ট সার্জারি করতে পারিনি। আমার শহরে আমার ডাক্তার আমাকে উন্নত দেশে শল্য চিকিত্সা চালানোর পরামর্শ দিয়েছিলেন কারণ আমার মতো দেশগুলিতে এটি পাওয়া সম্ভব ছিল না। তবে ব্যয় বেশি হওয়ায় যুক্তরাষ্ট্রে এবং যুক্তরাজ্যেও একইরকম হওয়া সম্ভব ছিল না। তাই আমার ডাক্তার আমাকে ভারতে অস্ত্রোপচার করার পরামর্শ দিয়েছিলেন। তারপরে তিনি ভারতের মতো দেশগুলিতে সার্জারি করার সুবিধা সম্পর্কে ব্যাখ্যা করেছিলেন।


আমার ডাক্তার বলেছিলেন যে আমি ভারতীয় হাসপাতালে যে সুবিধা পাব তা বহুগুণে হবে যা বহু দূরবর্তী স্থানে বিশ্বব্যাপী রোগীদের নিয়ে আসে। সেখানে আমি সাশ্রয়ী মূল্যে এবং উন্নত দেশগুলিতে সাক্ষরিত মানের সাথে অত্যন্ত সাশ্রয়ী মূল্যের ট্রান্সকাথেটার অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট সার্জারি পেতে পারি। উচ্চমানের পরিষেবাগুলির সাথে, টিএভিআর এবং অন্যান্য সহ শল্যচিকিত্সার উচ্চ সাফল্যের হার অসামান্য ফলাফলের সাথে আসে। সেখানে আমার বিশ্ব-স্তরের হাসপাতালে চিকিত্সা করা হবে আর্ট অবকাঠামো ও সিস্টেমের রাষ্ট্রের সাহায্যে। রাশ বা অন্য কোনও কারণে আমি কোনও অপেক্ষার মুখোমুখি হব না। ড। অশোক শেঠ ভারতের সেরা তাভি সার্জনকে সেরা সাফল্যের হার দিয়ে আমার মতো দক্ষ এবং বিশ্বব্যাপী প্রশিক্ষিত কার্ডিয়াক সার্জনরা আমার দ্বারা চিকিত্সা করবেন। এইভাবে, আমার মতো বিশ্বব্যাপী রোগী টিএভিআর সার্জারির অনেক বেশি উপকার পাবেন যা আমাকে এই দিকটি ভাবতে দেয়।

আমি, তাই, শল্য চিকিত্সার জন্য আমার সম্মতি দিয়েছিলাম কারণ আমি তাদের প্যাকেজ পেয়েছি যা দেখে মনে হয় যে ভারত প্যাকেজে একটি সাশ্রয়ী মূল্যের টিভার প্রক্রিয়াটি দিয়েই আমি এই অস্ত্রোপচারের প্রস্তাব দিই। আমি তখন মেডিকেল ভিসার জন্য আবেদন করেছি এবং শীঘ্রই তা পেয়েছি got আমি ভারতে পৌঁছে, প্রথম আমি করলাম সার্জনের সাথে দেখা করা যিনি আমাকে ব্যাখ্যা করেছিলেন যে কীভাবে হবে। তিনি আমাকে জানিয়েছিলেন যে শল্য চিকিত্সার একটি ক্যাথেটারের সাহায্যে একটি নতুন মহাজাগতিক ভালভ স্থাপন করা জড়িত, যা ফিমোরাল ধমনীতে প্রবেশ করানো হবে। এটির বিভিন্ন সময়ে TAVI বা ট্রান্সক্যাটার অর্টিক ভালভ ইমপ্লান্টেশন নামেও ব্যবহৃত হয় কারণ আমরা দেখি যে পদ্ধতিটি পুরাতন ক্ষতিগ্রস্থ আওর্টিক ভালভকে অপসারণ করতে অক্ষম, বরং একটি নতুন ভালভ যা একই জায়গায় অবস্থিত একই স্থানে পুনরুদ্ধার করার জন্য এওরটিক ভালভ জুড়ে স্বাভাবিক রক্ত প্রবাহ। এই চিকিত্সাটি সত্যই গুরুত্বপূর্ণ এবং রোগীর কার্ডিয়াক সমস্যা দেখা যাওয়ার সাথে সাথে এটি করা উচিত।

ডাঃ অশোক শেঠ ভারতের শীর্ষ কার্ডিওলজিস্ট আমার শল্যচিকিত্সার সময়সূচী করেছিলেন এবং সেই দিনটি এসে আমাকে হাসপাতালে দেখা গেল। শল্য চিকিত্সা কুঁচকির উপর একটি ছোট চিরা তৈরি করার মাধ্যমে শুরু হয়েছিল যার মাধ্যমে বেশ কয়েকটি অস্ত্রোপচারের সরঞ্জামগুলি পাস করার জন্য অ্যাক্সেস পয়েন্ট সরবরাহ করার জন্য একটি নমনীয় নল বা ইন্ট্রোডুসার শিটটি ফিমোরাল ধমনীর উপরে স্থাপন করা হয়। তারপরে সার্জন গাইডওয়ারকে প্রবর্তক মথের ভিতরে রাখার জন্য উপরে বলেছিলেন যেহেতু আমরা অর্টিক ভালভটি সঠিকভাবে স্থাপন না করা এবং তারপরে বাম ভেন্ট্রিকলের ভিতরে ধাক্কা না দেওয়া পর্যন্ত আরও গাইডড হয়। এইভাবে, ভারতে সাশ্রয়ী মূল্যের টাওয়ার পদ্ধতি অত্যন্ত যত্ন এবং উচ্চ সাফল্যের ফলাফল দ্বারা সম্পন্ন হয়েছিল। আমি আমার মেডিকেল ট্যুরিজম সংস্থাকে আমার অস্ত্রোপচারের জন্য সেরা চিকিৎসকের ব্যবস্থা করার জন্য এবং আমার জন্য সবকিছু করার জন্য ধন্যবাদ জানাই। এছাড়াও, আমি আমার সার্জনকে তিনি যে ধরণের চিকিত্সা দিয়েছিলেন তার জন্য ধন্যবাদ জানাতে চাই।

সবাইকে ধন্যবাদ!

এখানে যান: https://www.indiacardiacsurgerysite.com/dr-ashok-seth-for-transcatheter-aortic-heart-valve-tavi-surgery-india.html


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...