সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

ভারতে বেন্টাল পদ্ধতি বিশ্বব্যাপী মানুষের জীবনকে রূপান্তরিত করছে

সংক্ষিপ্ত বিবরণ:

মহাধমনী হল সবচেয়ে অত্যাবশ্যক ধমনী যা করোনারি হৃদপিন্ড থেকে উদ্ভূত হয় এবং শরীরের অন্যান্য সমস্ত উপাদানে অক্সিজেনযুক্ত রক্ত বিতরণ করার জন্য ছোট ধমনীতে শাখা হয়। এটি আরোহী মহাধমনী, মহাধমনী খিলান, অবরোহী থোরাসিক মহাধমনী এবং পেট মহাধমনীতে বিভক্ত হতে সক্ষম। বেন্টাল পদ্ধতি হল একটি অস্ত্রোপচার পদ্ধতি যা মহাধমনীর সঠিক ত্রুটির জন্য সম্পাদিত হয়। কৌশলের সময়কালের জন্য মহাধমনী মূল পরিবর্তন করা হয় এবং করোনারি ধমনীগুলির প্রতিস্থাপন সহ ভালভ। অস্ত্রোপচারের বর্তমান এবং সবচেয়ে সাধারণ ফর্মটিকে বোতাম বেন্টাল সার্জিক্যাল চিকিত্সা হিসাবে উল্লেখ করা হয়।

গ্লেন পদ্ধতির সময় কি ঘটে?

গ্লেন কৌশলটি শরীরের উপরের অংশ থেকে ফুসফুসে রক্ত ​​প্রবাহকে পুনঃনির্দেশিত করে। গ্লেন পদ্ধতিতে:

1. উচ্চতর ভেনা কাভা (SVC) (যা শরীরের উপরের অংশ থেকে রক্ত ফিরিয়ে আনে) হৃৎপিণ্ড থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং একবারে পালমোনারি ধমনীর সাথে যুক্ত হয়।

2. নরউড পদ্ধতির সময় অবস্থান করা শান্ট বাদ দেওয়া হয়।

যেসব শিশুর গ্লেন প্রক্রিয়া আছে তারা সুস্থ হওয়ার জন্য স্বাস্থ্যকেন্দ্রে সাধারণত 1 থেকে 2 সপ্তাহ ব্যয় করে। তারা চব্বিশ ঘন্টা যত্ন এবং পর্যবেক্ষণ পায়। তারা হৃৎপিণ্ডকে সহায়তা করতে এবং রক্ত ​​প্রবাহ উন্নত করার জন্য ওষুধও পান। এটি সাধারণত সম্পন্ন হয় যখন একটি শিশুর বয়স 18 থেকে 36 মাস (তিন বছর) হয়।

ভারতে বেন্টাল পদ্ধতি কতটা সাশ্রয়ী

দক্ষ সার্জন এবং উন্নত পরিকাঠামোতে সজ্জিত হাসপাতালগুলির কারণে ভারত ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতির অফার করে। ভারতে বেন্টাল পদ্ধতির সাফল্যের হার 99.6%। অন্যান্য উন্নয়নশীল দেশের তুলনায় ভারতে বেন্টাল পদ্ধতির গড় খরচ 40% কম। ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতি অন্যান্য দেশের তুলনায় অনেক কম। ভারতের শল্যচিকিৎসকগণ বিশ্বের সবচেয়ে কাঙ্খিত সার্জনদের মধ্যে গণ্য হন। ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতি এবং চিকিৎসা ও প্যারামেডিক্যাল কর্মীদের আতিথেয়তা হল দুটি বড় কারণ কেন রোগীরা বেন্টাল পদ্ধতির জন্য ভারত বেছে নিতে পছন্দ করেন। আরেকটি গুরুত্বপূর্ণ কারণ হল বেন্টাল পদ্ধতির পরে উচ্চতর ক্লিনিকাল ফলাফল এবং সাফল্যের গল্প। প্রত্যাশিত 600,000 লোক যারা অন্যান্য দেশ থেকে ভারতে সাশ্রয়ী মূল্যের বেন্টাল পদ্ধতির জন্য আসে কিন্তু তারা কোনো স্তরে আপস করা হয় না; কিন্তু খরচের একটি অংশে স্বাস্থ্য পুনরুদ্ধার করুন।

ভারতে বেন্টাল পদ্ধতির জন্য ভারতকে কী নিখুঁত গন্তব্য করে তোলে?

সারা বিশ্বের রোগীরা, বিশেষ করে পশ্চিমা দেশগুলি, ভারতে বেন্টাল পদ্ধতির মধ্য দিয়ে যেতে পছন্দ করে। বিভিন্ন কার্ডিয়াক রোগে আক্রান্ত রোগীদের একটি নতুন জীবন প্রদানের জন্য সেরা কার্ডিয়াকগুলির মধ্যে কয়েকটি সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারের সাথে স্বীকৃত হয়েছে। নির্ভুলতার সাথে পদ্ধতিটি পরিচালনা করার জন্য এখানকার সেরা সার্জনের কাছে উচ্চ-প্রান্তের প্রযুক্তি রয়েছে। অধিকন্তু, ভারতে বেন্টাল পদ্ধতির ক্ষেত্রে সর্বোচ্চ সাফল্যের হারের একটি রিপোর্ট করার জন্য তারা বিশ্বজুড়ে বিখ্যাত। উন্নত দেশগুলির রোগীদের ভারতে বেন্টাল পদ্ধতি আবিষ্কারের সুবিধাগুলি অত্যন্ত কম খরচে এবং অতিরিক্ত সুবিধার জন্য অপেক্ষা করার সময় নেই এবং অত্যাধুনিক প্রযুক্তির উপলব্ধতা এবং চিকিৎসা ক্ষেত্রে অগ্রগতির কারণে অনুন্নত দেশগুলির রোগীরা আকৃষ্ট হয়৷

কিভাবে ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা ভারতে আপনার চিকিৎসা ভ্রমণে সহায়তা করতে পারে?

ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা ব্যয়-কার্যকর কার্ডিয়াক চিকিত্সা পরিষেবা এবং ব্যাপক স্বাস্থ্যসেবা সমাধান প্রদানের জন্য তার খ্যাতির জন্য গর্বিত। আমাদের দীর্ঘ এবং একটি সফল দুঃসাহসিক অভিযানের মাধ্যমে, আমরা পুনরুদ্ধার করতে এবং একটি উচ্চ-মানের স্বাস্থ্যকর, এবং সুখী জীবন যাপন করতে হাজার হাজার মানুষের জীবন উন্নত করেছি যা আনন্দময় মুহূর্তগুলিতে পূর্ণ এবং নতুন জীবন দিয়ে পূর্ণ। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা লোকেদেরকে উচ্চ-মানের চিকিৎসা পর্যটনে অ্যাক্সেসের সুযোগ দেয় এবং চিকিৎসা চিকিত্সা এবং যত্নের জন্য ভ্রমণের জন্য যা আপনি বাড়িতে যা পেতে পারেন তার সমান এবং এমনকি ছাড়িয়ে যায়।

সাশ্রয়ী মূল্যে আপনার হার্টের যত্ন নিন। শুধু আমাদের কল করুন +91-9370586696 অথবা আপনি সরাসরি আমাদের এখানে লিখতে পারেন: enquiry@indiacardiacsurgerysite.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...