সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

ইথিওপিয়া থেকে জানাহ টেসফায়ে তার জীবন শুরু করেন আইসিডি ইমপ্লান্ট প্রক্রিয়ার পরে তাজা শক্তির সাথে

 “আমি জান্নাহ টেসফায়ে এবং আমি ইথিওপিয়া থেকে এসেছি। আমি দীর্ঘমেয়াদে কিছু হার্ট-সম্পর্কিত লক্ষণ এবং উপসর্গ লক্ষ্য করছিলাম। আমি হালকা শারীরিক পরিশ্রমের পরেও শ্বাসকষ্ট এবং উচ্চ হৃদস্পন্দন অনুভব করতে পারি। তাই আমি একটি ভাল কার্ডিওলজি হাসপাতাল থেকে সম্পূর্ণ কার্ডিওলজি বিশ্লেষণ করতে চেয়েছিলাম, যেখানে তারা কিছু পরীক্ষা করেছে এবং ইসিজি সহ আমার হার্ট সম্পর্কিত আরও তদন্তের নির্দেশ দিয়েছে। রিপোর্টগুলি ফিরে আসার পরে, তারা দেখতে পায় যে আমার হার্ট এবং আইসিডি ইমপ্লান্ট পদ্ধতিতে কিছু অস্বাভাবিকতা রয়েছে।"

পেসমেকার এমন একটি যন্ত্র যা হৃৎপিণ্ডের পেশীতে ক্ষুদ্র বৈদ্যুতিক আবেগ প্রেরণ করে যাতে কেউ হৃদস্পন্দনকে শক্ত রাখতে পারে বা করোনারি হার্টের নিম্ন প্রকোষ্ঠকে (ভেন্ট্রিকল) উদ্দীপিত করতে পারে। একটি পেসমেকার সিনকোপ, কনজেস্টিভ হার্ট ফেইলিওর এবং হাইপারট্রফিক কার্ডিওমায়োপ্যাথির চিকিৎসার জন্যও ব্যবহার করা যেতে পারে, যার জন্য আমি ভারতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

“যখন আমি সেরা ICD ইমপ্লান্ট পদ্ধতির জন্য অনুসন্ধান করছিলাম, আমি ইন্টারনেটে ডঃ অনিল সাক্সেনা ইন্ডিয়া সম্পর্কে জানতে পেরেছি। আমি তাদের ওয়েবসাইট ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিসে একটি প্রশ্ন পোস্ট করেছি এবং তাদের একজন কেস ম্যানেজার থেকে একটি কল ব্যাক পেয়েছি। কেস ম্যানেজার আমাকে ডঃ অনিল সাক্সেনার ইন্ডিয়া প্রোফাইল পেতে সাহায্য করেছেন। যিনি আমাকে হাসপাতালের মতামত এবং সংশ্লিষ্ট উদ্ধৃতি পেয়েছেন; তারা আমাকে ফোন করেছিল এবং পুরো প্রক্রিয়াটি ব্যাখ্যা করেছিল। অবশেষে, আমি ডাঃ অনিল সাক্সেনার চিকিৎসার জন্য ভারতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ক্লিনিক থেকে দলের সহায়তায় ভিসা আমন্ত্রণ পত্রের আয়োজন করা হয়েছিল। ভিসা আবেদন প্রক্রিয়াটি ভারতের কার্ডিয়াক সার্জারি সার্ভিস টিমও করেছিল। তারা আমার সম্ভাবনা অনুযায়ী থাকার ব্যবস্থাও করেছিল। তারা খুব সহজে আমার ট্রিপ সহজতর.

একবার আমি ভারতে পৌঁছলে, আমাকে বিমানবন্দর থেকে তুলে নেওয়া হয় এবং আমার অ্যাপয়েন্টমেন্ট ডাঃ অনিল সাক্সেনার সাথে ভারতে নির্ধারিত ছিল। তিনি একটি গভীর মেডিকেল রেকর্ড নিয়েছিলেন এবং ধৈর্য ধরে আমার কথা শুনেছিলেন। তিনি শারীরিক পরীক্ষাও করেছেন এবং তদন্ত ছাড়াও সতর্ক করেছেন। রিপোর্টগুলি ফিরে আসার পরে, আমি আইসিডি ইমপ্লান্ট পদ্ধতির পরামর্শ দিয়েছিলাম এবং পদ্ধতির সাথে ডাক্তারের সাথে আমার জীবনধারা এবং জীবনে যে খাদ্যতালিকাগত পরিবর্তনগুলি করা দরকার সে সম্পর্কে বিস্তারিত সেশন করেছি। অবশেষে নির্ধারিত তারিখে অস্ত্রোপচার হয়। আমি কয়েকদিন হাসপাতালে ছিলাম, এবং তারপর ডাক্তার আমাকে পোস্ট-অপারেটিভ লাইফস্টাইল অ্যাডজাস্টমেন্টের বিষয়ে পরামর্শ করার পর আমাকে ছেড়ে দিয়েছিলেন যা আমাকে করতে হবে। তারপরে, আমি ভালভাবে সুস্থ হয়ে উঠছি।

“আমাকে বলতে হবে ডাঃ অনিল সাক্সেনা ইন্ডিয়া যার সাথে আমি পরামর্শ করেছিলাম তার জ্ঞান এবং সেবার ক্ষেত্রে অসাধারণ ছিল। তিনি আমার কথা শুনে ধৈর্য ধরেছিলেন এবং সঠিক চিকিত্সা পরিকল্পনার সাথে এটি একটি পূর্বাভাস তৈরি করা উচিত। আমি তাদের নিবেদিত সহায়তার জন্য সত্যিই তার কাছে কৃতজ্ঞ, আরও তাই কারণ ডাঃ অনিল সাক্সেনা ইন্ডিয়াও চিকিৎসার খরচ ছাড় দিয়ে সাহায্য করেছে যাতে এটি আমার বাজেটের মধ্যে পড়ে

আইসিডি ইমপ্লান্ট পদ্ধতির সাথে আমার একটি অসামান্য অভিজ্ঞতা ছিল যা ছিল সহজ এবং ঝামেলামুক্ত: কোনো সমস্যা ছাড়াই এবং উন্নত জীবন। আমি শ্বাসকষ্ট ছাড়া হাঁটতে সক্ষম হয়েছিলাম, এবং আমার শক্তি ছিল! আমি পদ্ধতির পরে মাত্র এক দিনের জন্য হাসপাতালে ছিলাম। ভারতে আমার সাফল্যের গল্প ভাগ করে নেওয়ার মাধ্যমে, আমি অন্য লোকেদের আশার উপহার দিতে সক্ষম হয়েছি এবং তারা একা থাকতে পারে তা জেনেও। ডাঃ অনিল সাক্সেনা ইন্ডিয়া আমার আইসিডি ইমপ্লান্ট পদ্ধতির পরে আমাকে দেখতে জানে, এবং আমি ভাল করছি শুনে তিনি খুশি হয়েছিলেন। “আমি ডাঃ অনিল সাক্সেনা ভারতকে খুঁজে পাওয়ার জন্য আমার তারকাদের ধন্যবাদ জানাই, যিনি সমস্ত প্রক্রিয়ার মধ্য দিয়ে ছিলেন এবং বিশ্বব্যাপী সেরা। অ্যাপয়েন্টমেন্টগুলি পরিচালনা করতে এবং পুরো ট্রিপের যত্ন নেওয়ার জন্য আমি আমার হৃদয়ের নীচ থেকে ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবাকে ধন্যবাদ জানাই।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...