বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

সংক্ষিপ্ত ব্রেন টিউমার সার্জারি পুনরুদ্ধারের সময় সহ 100% ফলাফল অর্জন করুন

মস্তিষ্কের ক্যান্সার সার্জারি কতটা গুরুতর?

সার্জারি মস্তিষ্কের ক্যান্সারের সবচেয়ে সাধারণ প্রতিকারগুলির মধ্যে একটি। অস্ত্রোপচারের উদ্দেশ্য সাধারণত প্রতিকূল সুস্থ মস্তিষ্কের টিস্যু ছাড়াই যতটা সম্ভব টিউমার অপসারণ করা। টিউমার অপসারণ আপনাকে আপনার মস্তিষ্কের চাপ দূর করতে সক্ষম করে এবং আপনার লক্ষণগুলি উপশম করতে সহায়তা করতে পারে। রেডিয়েশন থেরাপি বা কেমোথেরাপি প্রায়শই অস্ত্রোপচারের সাথে মিলিত হয় ক্যান্সার কোষগুলিকে মেরে ফেলার জন্য যা অস্ত্রোপচার পদ্ধতির মাধ্যমে নির্মূল করা হয়নি। আপনার মস্তিষ্কের বিভিন্ন ধরনের উপাদানে ক্যান্সার হতে পারে। অস্ত্রোপচার অপারেশন সাধারণত একটি বিকল্প হয় যদি টিউমারটি ছোট হয়, সহজে অ্যাক্সেসযোগ্য হয় এবং আপনার অন্য অংশ থেকে ছড়িয়ে না পড়ে।

মস্তিষ্কের টিউমার সার্জারি থেকে পুনরুদ্ধার করতে কতক্ষণ লাগে?

আপনার মস্তিষ্কের টিউমার সার্জারি পুনরুদ্ধার প্রক্রিয়ার সময়রেখা আপনার অস্ত্রোপচারের ধরন, পদ্ধতির পরিমাণ এবং আপনি যে পার্শ্ব প্রতিক্রিয়াগুলি অনুভব করছেন তার উপর নির্ভর করে। আপনার পদ্ধতির পরে, আপনাকে ব্রেইন টিউমার সার্জিক্যাল ট্রিটমেন্ট রিকভারি টাইম ইউনিট বা নিরীক্ষণের জন্য গভীর যত্ন ইউনিটে নিয়ে যাওয়া হবে। একবার আপনি স্থিতিশীল হয়ে গেলে, আপনি প্রায় এক সপ্তাহ স্বাস্থ্য কেন্দ্রে থাকার আশা করতে পারেন। আপনাকে অনেক দিনের জন্য একটি প্রস্রাব ক্যাথেটার দেওয়া হবে এবং আপনার নিয়মিত স্নায়বিক চেকআপও করা হবে। বাড়িতে ফিরে আসার পরে, আপনার সম্ভবত কাজ থেকে ছুটির প্রয়োজন হবে এবং আপনি ছয় সপ্তাহ পর্যন্ত ক্লান্তি অনুভব করতে পারেন। কিছু লোক এক সপ্তাহেরও বেশি সময়ে পুনরুদ্ধার করে, অন্যরা অতিরিক্ত মাস বা কোনোভাবেই পুরোপুরি পুনরুদ্ধার করতে পারে না। অস্ত্রোপচারের চিকিত্সার পরে আপনার সম্ভবত কিছু পরিমাণে ফোলাভাব থাকবে। এই ফোলা জটিলতা, বমি বমি ভাব এবং দুর্বল ভারসাম্যের মতো সংক্ষিপ্ত দিকগুলির পরিণতি ঘটাতে পারে। মস্তিষ্কের টিউমারের অস্ত্রোপচারের চিকিত্সার পুনরুদ্ধারের সময়, এটি একটি ভাল ধারণা:

আপনার স্বাস্থ্য বজায় রাখতে এবং রক্ত জমাট বাঁধার ঝুঁকি কমাতে ঘন ঘন ব্যায়াম করা, আপনার স্বাস্থ্য বিশেষজ্ঞের দ্বারা অনুমোদিত

· একটি সুষম খাদ্য খাওয়া

আপনার কার্যকলাপের মাত্রা ধীরে ধীরে বাড়ান

· প্রচুর বাকি পেতে

· মদ্যপান এবং ধূমপান এড়িয়ে চলুন

· কয়েক সপ্তাহের জন্য আপনার মাথায় সরাসরি তাপ এড়িয়ে চলুন

মস্তিষ্কের টিউমার অস্ত্রোপচারের পরে একজন ব্যক্তি কি বেঁচে থাকতে পারে?

মস্তিষ্কের টিউমার চিকিৎসায় বেঁচে থাকার হার সাধারণত পাঁচ বছরের মস্তিষ্কের টিউমার চিকিৎসায় বেঁচে থাকার হার, যা রোগ নির্ণয় হওয়ার পর পরবর্তী পাঁচ বছর পর্যন্ত জীবিত মানুষের অংশকে বলে। ব্রেন টিউমারের চিকিৎসায় বেঁচে থাকার হার সাধারণত এমন লোকদের উপর ভিত্তি করে ফলাফলের ভবিষ্যদ্বাণী করে যারা ইতিমধ্যেই এই রোগে ভুগছিল, যা পরে কী ঘটবে তার সাথে সম্পর্কিত নয়। 5 বছরের ব্রেন টিউমার চিকিৎসায় ব্রেন টিউমারের বেঁচে থাকার হার পুরুষদের জন্য প্রায় 34% এবং মহিলাদের জন্য 36%। যাইহোক, ব্রেন টিউমারের চিকিৎসায় বেঁচে থাকার হার বিভিন্ন কারণের উপর নির্ভর করে, যেমন টিউমারের ধরন, বয়স ইত্যাদি।

ব্রেন টিউমার সার্জারির পর আয়ু কত?

রোগ নির্ণয়ের অর্থ একটি অসুস্থতার প্রত্যাশিত ফলাফল। সৌম্য টিউমারগুলির জন্য যা একেবারে নির্মূল হতে পারে, চিকিত্সা সম্ভব। ম্যালিগন্যান্ট টিউমারের জন্য, টিউমার কতটা ধীরে বা দ্রুত বিকশিত হয় এবং চিকিৎসায় সাড়া দেয় তার উপর প্রভাব নির্ভর করে। অনেক বিবেচনা মস্তিষ্ক ক্যান্সার মস্তিষ্কের টিউমার চিকিত্সা বেঁচে থাকার হারে চলে যায়। মস্তিষ্কের টিউমারের চিকিৎসায় বেঁচে থাকার হারগুলি আগের 5 বছরের ডেটার উপর ভিত্তি করে একটি গাণিতিক সমীকরণ। এর মানে হল যে আপনি ব্রেন টিউমারের চিকিৎসায় বেঁচে থাকার হার দেখেন, আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে প্রতিটি দৃশ্যকল্প আলাদা। মস্তিষ্কের টিউমার চিকিৎসায় বেঁচে থাকার হারের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্ধারক হল মস্তিষ্কের ক্যান্সারের ধরন।

সম্পর্কে আরও জানুন ব্রেন টিউমার সার্জারির পরে জীবন প্রত্যাশা

কেন একটি মেরুদণ্ড এবং নিউরোসার্জারি হাসপাতাল চয়ন?

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত হল ভারতের অন্যতম সেরা চিকিৎসা প্রদানকারী যা ভারতে চিকিৎসার জন্য আন্তর্জাতিক পর্যটকদের জন্য সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা সমাধান দিতে পারে। ভারতে মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবাগুলিতে কর্মরত বিশেষজ্ঞরাও বিশ্বব্যাপী চিকিৎসা ভ্রমণকারীদের জন্য চিকিৎসা কৌশলগুলির সাথে যেতে কম ব্যয়বহুল খরচে একটি বিশিষ্ট ভ্রমণ মিশ্রিত করতে আনন্দিত হতে পারেন। উপরন্তু, দেশে উপলব্ধ সেরা পোস্ট-অপারেটিভ যত্ন দ্রুত নিরাময়ের গ্যারান্টি দেয়। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত আধুনিক প্রযুক্তির প্রাপ্যতার সাথে একসাথে সেরা চিকিৎসা পরিষেবা এবং স্টিয়ারেজ অফার করে।

ভারতের শীর্ষস্থানীয় ব্রেন টিউমার ডাক্তারদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট পান আমাদের ইমেল করুন - enquiry@spineandneurosurgeryhospitalindia.com এ এবং হোয়াটসঅ্যাপে মতামতের জন্য প্রতিবেদন পাঠান +91-9325887033 এ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...