রবিবার, ১৯ মার্চ, ২০২৩

কর্মে উদ্ভাবন: কিভাবে ডাঃ মনোজ মিগলানি অর্থোপেডিক সার্জারির জন্য অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছেন

সংক্ষিপ্ত বিবরণ:

অর্থোপেডিকস হ'ল বিশেষজ্ঞদের একটি মেডিকেল সান্নিধ্য যা কঙ্কালের বিকৃতি - হাড়, জয়েন্ট, পেশী, লিগামেন্ট, টেন্ডন, স্নায়ু এবং ত্বকের রোগের রোগ নির্ণয়, সংশোধন, প্রতিরোধ এবং চিকিত্সার উপর দৃষ্টি নিবদ্ধ করে। এই উপাদানগুলি সিস্টেম তৈরি করে। আপনার শরীরের ডিভাইস হল হাড়, জয়েন্ট, লিগামেন্ট, টেন্ডন, পেশী টিস্যু এবং স্নায়ুর একটি জটিল সিস্টেম এবং আপনাকে নড়াচড়া করতে, কাজ করতে এবং সক্রিয় হতে দেয়।

অর্থোপেডিক সার্জারির প্রকার

আর্থ্রোস্কোপি - একটি সিস্টেম যা একটি জয়েন্টের ভিতরের সমস্যাগুলি কল্পনা, নির্ণয় এবং মোকাবেলা করতে অনন্য ক্যামেরা এবং সরঞ্জাম ব্যবহার করে।
  • ফিউশন - একটি প্রক্রিয়া যার মাধ্যমে হাড়গুলিকে হাড়ের কলম এবং অভ্যন্তরীণ যন্ত্রগুলির সাথে একত্রিত করা হয় (যার মধ্যে ধাতব রডগুলি অন্তর্ভুক্ত) একটি একক শক্তিশালী হয়ে উঠতে।
  • অভ্যন্তরীণ স্থিরকরণ - হাড় পুনরুদ্ধার করার সাথে সাথে ইস্পাতের প্লেট, পিন বা স্ক্রু দিয়ে সঠিক অবস্থানে হাড়ের ক্ষতিগ্রস্থ অংশগুলি বজায় রাখার একটি পদ্ধতি।
  • জয়েন্ট প্রতিস্থাপন (আংশিক, মোট, এবং সংশোধন) -- যখন একটি বাত বা ভাঙা জয়েন্ট নির্মূল করা হয় এবং একটি কৃত্রিম জয়েন্ট দিয়ে প্রতিস্থাপিত হয় যাকে প্রস্থেসিস বলা হয়
  • অস্টিওটমি - হাড়ের বিকৃতি সংশোধন এবং হাড়কে হ্রাস করে এবং পুনরায় স্থাপন করে।
  • নরম টিস্যু মেরামত - নরম টিস্যু মেরামত, যেমন ছেঁড়া টেন্ডন বা লিগামেন্ট।

ডাঃ মনোজ মিগলানি ফোর্টিস হাসপাতাল দিল্লির সাথে যোগাযোগ করুন

ডাঃ মনোজ মিগলানি ফোর্টিস হাসপাতাল দিল্লির সাথে যোগাযোগ করার পরে উন্নত চিকিৎসা সেবা 

পান ডাঃ মনোজ মিগলানি ফোর্টিস হাসপাতাল দিল্লির সাথে যোগাযোগ করুন ভারতের একজন সিনিয়র কনসালট্যান্ট অর্থোপেডিকস এবং মেরুদণ্ডের সার্জন। জটিল থেকে সাধারণ মেরুদণ্ডের সার্জারি এবং সব ধরনের জয়েন্ট প্রতিস্থাপনের ক্ষেত্রে তার দারুণ অভিজ্ঞতা রয়েছে। একজন প্রখ্যাত মেরুদন্ডের সার্জন, যার সাথে কথা বলার জন্য কোমল, মেরুদন্ড-সম্পর্কিত সমস্ত চিকিত্সা এবং সার্জারিতে তার ক্ষমতা এবং বোঝার জন্য তার রোগীদের মধ্যে ব্যাপকভাবে নির্ণয় করা হয়। তিনি মেরুদন্ডের ট্রমা এবং অবক্ষয়ের ক্ষেত্রে বিশেষজ্ঞ। মিনিম্যালি ইনভেসিভ মেরুদণ্ডের সার্জারি অর্থাৎ এন্ডোস্কোপিক পদ্ধতি এবং ফিক্সেশন পেতে ডাঃ মনোজ মিগলানি ফোর্টিস হাসপাতাল দিল্লির সাথে যোগাযোগ করুন। তিনি এই অঞ্চলের স্বাস্থ্য ব্যবস্থার শক্তি এবং অন্তর্ভুক্ত সংস্থানগুলির সাথে একটি চিকিৎসা অনুশীলনের সেরা বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করে ব্যথা হ্রাস, গতিশীলতা পুনরুদ্ধার এবং আপনার জীবনযাত্রার মান উন্নত করার একটি বিশেষত্ব তৈরি করেন। এর মানে আপনি এবং আপনার পরিবার তার উপর অতুলনীয় যত্নের জন্য নির্ভর করতে পারেন।

ভারতে হাঁটু প্রতিস্থাপন সার্জারির খরচ অনেক বাঁচবে

মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের সাশ্রয়ী মূল্যের জন্য বেছে নেওয়ার জন্য লোকেদের প্রভাবিত করে এমন একটি কারণ হল ভারত আন্তর্জাতিক রোগীদের শুধুমাত্র চমৎকার স্বাস্থ্যসেবা পরিষেবা পাওয়ার জন্য নয় বরং খুব যুক্তিসঙ্গত পরিমাণে পরিষেবার উপলব্ধতা। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং সিঙ্গাপুরের মতো বিবর্তিত দেশগুলির সাথে তুলনা করলে ভারতের মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের খরচ 60% কম যা সারা বিশ্ব থেকে রোগীদের আকর্ষণ করে। ভারতে হাঁটুর উন্নত পদ্ধতি গত কয়েক বছরে বেশ সাধারণ এবং আরও সাশ্রয়ী হয়ে উঠেছে। এটি এখন হাঁটু জয়েন্টের চরম অস্টিওআর্থারাইটিসযুক্ত ব্যক্তিদের জন্য একটি নিরাপদ বিকল্প হিসাবে বিবেচনা করা হয়। কিন্তু এখনও, মোট হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের খরচ পশ্চিমা দেশগুলিতে ভারত যতটা ভাল থাকবে ততই ভালো থাকবে। দ্য মোট হাঁটু প্রতিস্থাপন সার্জারি খরচ ভারত অন্যদিকে, পশ্চিমা দেশগুলির তুলনায় অনেক বেশি সাশ্রয়ী মূল্যের। এই দেশগুলিতে খরচ 50 থেকে 80% পর্যন্ত কমে যায়।

কেন জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্ভিস ইন্ডিয়াকে আপনার মেডিকেল পার্টনার হিসেবে বেছে নিন

জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্ভিস ইন্ডিয়া হল ভারতের একটি চিকিৎসা সুবিধা প্রদানকারী কোম্পানি যা চিকিৎসা কর্মীদের সাথে পরামর্শ করে স্রাব-পরবর্তী পুনরুদ্ধারমূলক ছুটির সাথে মিশ্রিত বিশ্বব্যাপী রোগীদের অ-সার্জিক্যাল চিকিৎসার অফারগুলির মতো সার্জিক্যালের সম্পূর্ণ পরিসর সরবরাহ করে। বিশ্বখ্যাত কিছু ডাক্তার এবং হাসপাতালের অধিভুক্ত, আমাদের কাছে আপনাকে সর্বোত্তম কম খরচে চিকিৎসা প্রদান করার এবং আপনার দ্রুত পুনরুদ্ধারে সাহায্য করার উৎস রয়েছে। জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি পরিষেবা ভারত আলোচনা করেছে এবং ডাঃ মনোজ মিগলানি ফোর্টিস হাসপাতাল দিল্লির সাথে যোগাযোগের মাধ্যমে বিভিন্ন সাশ্রয়ী ও কম খরচে চিকিৎসা প্যাকেজ তৈরি করেছে।

  ভারতে আপনার চিকিত্সার প্রতিটি ধাপে বিনামূল্যে মতামত, উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং সহায়তা পান। আপনি একটি মেডিকেল রিপোর্ট পাঠাতে পারেন: dr.manojmiglani@jointsurgeryhospital.com অথবা আপনি আমাদের কল করতে পারেন: +91-9860432255 এ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

যথার্থ স্বাস্থ্যসেবা: ভারতের প্রিমিয়ার আর্থ্রোস্কোপি হাসপাতালগুলি উদ্ঘাটন করা

সংক্ষিপ্ত বিবরণ: আর্থ্রোস্কোপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা জয়েন্টের সমস্যা নির্ণয় ও চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই প্রক্রিয়া চলাকালীন, একজন ...